নিউজটি শেয়ার করুন

বন মামলায় হালদাভ্যালী চা বাগানের ম্যানেজার এবং সহকারী ম্যানেজার কারাগারে

আজ ১৪ জানুয়ারি মঙ্গলবার বন আইনের একটি মামলায় আদালতে অাত্নসমর্পন করে জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালতের ম্যাজিস্ট্রেট জিসান সানজিদা জামিন আদেশ না মন্জুর করে হালদাভ্যালী চা বাগানের ম্যানেজার জাহাঙ্গীর আলম এবং সহকারী ম্যানেজার রাজিব আহমদ রানাকে কারাগারে পাঠিয়েছে।

মামলা নং ১০৯/১৯। মামলার বাদী ফটিকছড়ির নারায়নহাট রেঞ্জের আওতাধীন বালুখালী বিটের তৎকালীন বিট কর্মকর্তা ( বর্তমানে করেরহাট বিট কর্মকর্তা) নঈমুল ফরেস্টার বলেন হালদাভ্যালী ১৩৪ একর জায়গা লিজের কথা বললেও তারা বালুখালী বিটের কয়েকশ একর জায়গা জোরপূর্বক দখল করে বাগানের সীমানায় নিয়ে গেছে।প্রতিনিয়ত তারা দখল কাজ চালিয়ে যাচ্ছে।আমার আমলে যখনই জায়গা দখল করেছে আমি তাৎক্ষনিক মামলা দিয়েছি।আজ গ্রেপ্তার হয়েছে আমার দায়েরকৃত মামলায়।আমার আমলে তাদের বিরুদ্ধে মোট ১১ টি মামলা দায়ের হয়েছে। এর আগে পরে আরো একাধিক বন মামলা রয়েছে।

এদিকে নারায়নহাট রেন্জ কর্মকর্তা এবং বালুখালী বিটের দায়িত্বে থাকা বর্তমান বিট কর্মকর্তা সুরজিৎ চৌধুরী জানান, হালদাভ্যালী চা বাগান কর্তৃপক্ষ বালুখালী বিটের অধিকাংশ জায়গা জোরপূর্বক দখল করেছে।তাদের বিরুদ্ধে প্রসাশনিক নানা পদক্ষেপ নেয়া হলেও দখলদারিত্ব কমছে না।