চট্টগ্রামে বিআরটিএ’র ৫ দালালকে কারাদণ্ড, দুই দোকান সিলগালা

সিপ্লাস প্রতিবেদক
  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:১৩ am
  • ৩২৬০ বার পড়া হয়েছে

চট্টগ্রাম বিআরটিএ এর অফিস কম্পাউন্ডে অভিযান চালিয়ে দালাল চক্রের ৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে নেতৃত্ব দেন বিআরটিএ’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত-১২ এর বিচারক এস এম মনজুরুল হক।

আজ ১১সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত টানা ৪ ঘন্টাব্যাপী চলা অভিযানে দুই দালালকে ১মাস করে বিনাশ্রম ও বাকি তিন দালালকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় এসময় বৈধ কাগজপত্র না থাকা ও বিআরটিএ কম্পাউন্ডে দালালদের পরিচালিত একটি ফটোকপির আর একটি ফায়ার স্টিং গুই সার এর দোকান সিলগালা করে দেয়া হয়।

অভিযানে দালালির অভিযোগ প্রমানিত হওয়ায় হাটহাজারী থানার খন্দাকিয়া গ্রামের ইউনুচনগর এলাকার মৃত মো.ইসহাকের ছেলে মো.আরমান (২২ ও হাটহাজারী থানার দক্ষিণ পাহাড়তলী ফতেয়াবাদ মৃত আব্দুল মালেকের ছেলে জাহেদুল ইসলাম রনি (৩২) কে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় প্রত্যেককে একমাস করে বিনাশ্রম কারাদন্ড।

অন্যদিকে হাটহাজারী থানার খন্দাকিয়া গ্রামের ইউনুচনগর এলাকার মো. সরোয়ারের ছেলে মো.ইমরান (২১),হাটহাজারী উপজেলার ফতেয়াবাদের মো. জানে আলমের ছেলে মো.বেলাল হোসেন (২২),হাটহাজারী থানার শিকারপুর ইউনুচনগর এলাকার মৃত বাবুল বিশ্বাসের ছেলে সাজু বিশ্বাস (২৯) উল্লেখিত তিন জনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় প্রত্যেককে পনেরদিন করে বিনাশ্রম কারাদন্ড দন্ডিত করা হয়।

অভিযানের ব্যাপারে জানতে চাইলে আদালত-১২ এর বিচারক এস এম মনজুরুল হক প্রতিবেদককে জানান, দালালচক্র দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিভাগীয় কম্পউন্ডে সক্রিয় হয়ে তাদের কার্যক্রম চালাচ্ছে এমন সুনির্ধিষ্ট অভিযোগের ভিত্তিতে আজ অভিযান চালালে আমরা হাতেনাতে ৫ দালালকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও বৈধ কাগজপত্র না থাকায় দুটি দোকান সিলগালা করে দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net
Shares