নিউজটি শেয়ার করুন

৪৩ তম প্রতিষ্ঠাবার্ষীকির কর্মসূচি ঘোষণা বিএনপির

সিপ্লাস ডেস্ক: করোনাভাইরাস মহামারির মধ্যে দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স কর্মসূচিগুলো ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে আছে, ১ সেপ্টেম্বর ভোর ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্যরা শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করবেন।

এরপর সাড়ে দুপুর ১২টায় মহানগর উত্তর-দক্ষিণের বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হবে। বিকালে বিএনপির উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা হবে।

কেন্দ্রীয় এই কর্মসূচির অনুরূপ সারাদেশে জেলা-উপজেলায়ও প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি যথাযোগ্যভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রিন্স। তিনি বলেন, ওই দিন বিএনপির উদ্যোগে হেল্প ক্যাম্প ও করোনা রোগীদের সহায়তা প্রদান করা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার ছাপানো হয়েছে এবং বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হবে বলেও জানান প্রিন্স।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন। ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে একটি শক্তিশালী জাতিরাষ্ট্র গঠন এবং বহুদলীয় গণতন্ত্র ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ন্যায়বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি গঠন করেন তিনি।

এমরান সালেহ প্রিন্স বলেন, দীর্ঘ ৪৩ বছরের পথ-পরিক্রমায় বিএনপি স্বাধীনতার চেতনা বাস্তবায়নের মাধ্যমে দেশ গঠন, গণতন্ত্রায়ন, সমৃদ্ধি এবং দুঃশাসন, দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে থেকে নিরলসভাবে কাজ করেছে, এখনও করছে।

‘গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস’ উপলক্ষে ৩০ আগস্ট বিএনপি কর্মসূচি পালন করবে বলেও জানান প্রিন্স।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments