নিউজটি শেয়ার করুন

১৩ সেপ্টেম্বর খুলছে মেডিক্যাল কলেজ

সিপ্লাস ডেস্ক: মহামারী করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর অবশেষে আগামী ১৩ সেপ্টেম্বর খুলছে দেশের সব মেডিক্যাল কলেজ। এ সময় সশরীরে ক্লাস নেয়া হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি জানান, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস নেয়া হবে। মোটামুটি এ মাসের ১৩ তারিখ থেকে সশরীরে ক্লাস নেয়া হবে। হয়তো দুয়েকদিন এদিক-ওদিক হতে পারে।’

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগে শুরু হবে। পরিস্থিতি বিবেচনা করে অন্যান্য বর্ষের ক্লাস খুলে দেয়া হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে মহামারী করোনাভাইরাসের মধ্যে বন্ধ হয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে করোনা বিষয়ে নিজের জন্য নিজেকে সচেতন থাকার তাগিদ দেন তিনি।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে বক্তব্যে সরকারপ্রধান বলেন, টিকার কোনো সমস্যা নেই। যেখান থেকে যতভাবে হোক আমরা টিকা নিয়ে আসছি। খুব তাড়াতাড়ি স্কুল কলেজ খুলে দেয়ার জন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে। টিকাদানের ব্যবস্থাও নেয়া হচ্ছে।

করোনার সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। দীর্ঘ ১৭ মাসের বেশি সময় ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

কিছু দিন আগে প্রতিদিন দুই শতাধিক করে মৃত্যু হচ্ছিল করোনায়। কয়েক দিন ধরে সেই সংখ্যাটা কমে এসেছে। তারপরেও প্রতিদিন মৃত্যুর সংখ্যা শতক পার হচ্ছে। এমন পরিস্থিতিতে সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি আরেক দফা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার।

এ দিকে দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশে নেমেছে। মঙ্গলবারের চেয়ে বুধবার শনাক্তের হার কম প্রায় দুই শতাংশ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments