নিউজটি শেয়ার করুন

হালদায় অভিযান চলাকালে ইউএনওর উপর হামলা, আটক ১

হালদায় অভিযানে চলাকালে ইউএনওর উপর হামলা

সিপ্লাস প্রতিবেদক: প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে অভিযান চলাকালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম এর উপর হামলা চালায় অবৈধ মৎস্য শিকারীরা। এ সময় হামলাকারী মো. লোকমান (৩৮) নামের এক মৎস্য শিকারীকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১০ টায় হালদা নদীর রাউজান উপজেলার পাশে মনু মেম্বার বাড়ি সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম গণমাধ্যমে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে হাটহাজারী উপজেলা এলাকার হালদা নদীতে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার সময় রাউজান উপজেলার পাশে মনু মেম্বার বাড়ি সংলগ্ন এলাকায় কিছু মৎস শিকারী অভিযানে ব্যবহৃত বোট লক্ষ্য করে ঢিল ছোড়ে ও আক্রমনাত্মকভাবে এগিয়ে আসে। এসময় ইউএনওর ড্রাইভার ফারুক সরোয়ার নয়ন আহত হয় বলে জানান তিনি।

ইউএনও শাহিদুল আলম আরো বলেন, পরিস্থিতি বিবেচনায় সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতি এড়ানোর জন্য কোন প্রকার শক্তি প্রয়োগ না করে অভিযানের কৌশল পরিবর্তন করা হয়। পরবর্তীতে হাটহাজারী থানা পুলিশ ও রাউজান উপজেলা নির্বাহী অফিসারের সহায়তায় রাউজান থানার অতিরিক্ত পুলিশ নিয়ে পুনরায় অভিযান জোরদার করা হয়েছিল। অভিযানে হামলার ঘটনায় মো. লোকমান নামের এক মৎস শিকারীকে পাঁচশত মিটার জালসহ আটক করা হয়। অভিযান শেষে রাত সাড়ে ১১ টায় আটককৃত লোকমানকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments