নিউজটি শেয়ার করুন

হঠাৎ সন্দ্বীপে গেলেন বাবুনগরী

সিপ্লাস প্রতিবেদক: ছিল না তেমন প্রচার-প্রচারণা, জানে না উপজেলা কিংবা থানা প্রশাসনের কেউ এমন কি দায়িত্বপ্রাপ্ত সরকারি সংস্থাও। কিন্তু আজ (বুধবার) শেষ বিকেলে চট্টগ্রামের সন্দ্বীপে হঠাৎ উড়ে এলেন নানা কারণে জাতীয়ভাবে আলোচিত সমালোচিত হেফাজত ইসলামের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী।

বিকাল সাড়ে ৫টায় তিনি দক্ষিণ পূর্ব সন্দ্বীপ হাই স্কুল মাঠে হেলিকপ্টার থেকে অবতরণ করেন। এ সময় ওই এলাকার (সারিকাইত)পাকা মসজিদ সংলগ্ন মাদরাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ মাদরাসা কর্তৃক আয়োজিত আজকের (বুধবার) ওয়াজ মাহফিলে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। সীমিতভাবে প্রচারণা করা হলেও বাবুনগরীর আগমনের নিশ্চয়তা নিয়ে সংশয় ছিল বলে জানান মাহফিলে উপস্থিত বিভিন্ন ব্যক্তি।

সন্দ্বীপ থানায় ফোন করলে ওসি (তদন্ত) নুর মোহাম্মদ জানান, তিনি এমন কথা শুনেছেন তবে আগে থেকে এ ব্যাপারে থানা থেকে কোনো অনুমোদন নেওয়া হয়নি। সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধি চাকমা বলেন, আমাকে কেউ জানান নাই, এই প্রথম আপনার কাছ থেকে শুনলাম।

অনুরূপ কথা বললেন, চট্টগ্রাম শহরে অবস্থানরত সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন।

মাহফিল থেকে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবলী মেম্বর জানান, হেলিকপ্টার আসার পর আমি অবগত হয়েছি বাবুনগরী ওয়াজ মাহফিলে থাকবেন।

ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির জানান, গতকাল আয়োজক কমিটির লোকজন আমার সঙ্গে যোগাযোগ করলে আমি তাদেরকে থানা থেকে অনুমতি নিতে বলেছি, নিয়েছে কিনা এরপর আমাকে আর অবগত করেন নাই।