নিউজটি শেয়ার করুন

সিআরবি রক্ষায় মশাল মিছিল

সিপ্লাস প্রতিবেদক: অন্ধকারের অপশক্তি গ্রাস করে নিতে চাইছে চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিকে। চলছে নানা ষড়যন্ত্র। এ অন্ধকারের অপশক্তিকে আলোর মশালে জ্বলে পুড়ে ছাড়খার করে দেওয়ার অভিপ্রায়ে সোমবার(৬ আগস্ট) নাগরিক সমাজ, চট্টগ্রামের উদ্যোগে বিশাল মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মশাল জ্বেলে মিছিলের উদ্বোধন করেন, নাগরিক সমাজ, চট্টগ্রামের চেয়ারম্যান বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।

তিনি বলেন, সিআরবিকে চট্টগ্রামবাসীর কাছ থেকে কেউ কেড়ে নিতে পারবে না। সিআরবির প্রাণ প্রকৃতি ধ্বংস করে এখানে বানিজ্যিক স্থাপনা করতে দেওয়া হবে না। যারা এ আন্দোলনের বিরোধিতা করছেন, তারা গুটি কয়েক সুবিধা ভোগী, যারা এ মাটি ও মানুষের নয়, শুধুমাত্র নিজের স্বার্থ হাসিলে ব্যস্ত থাকেন। আমরা আজ এ মশাল মিছিলের মাধ্যমে তাদের কাছে বার্তা পৌঁছাতে চাই, আপনাদের চোখ রাঙানিকে আমরা ভয় পাই না। প্রয়োজনে জীবন দেবো, তবু সিআরবি আপনাদের হাতে তুলে দেবো না।

প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিজুর রহমান, রাজনীতিক মিঠুল দাশগুপ্ত, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, সংস্কৃতি কর্মী স্বপন মজুমদার, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, প্রফেসর হোসাইন কবির, সাবেক ছাত্র নেতা মো. শাহজাহান চৌধুরী, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা রাশেদ খান মেনন, সাবেক ছাত্র নেতা শিবু দাশ গুপ্ত, নূরুল আজিম রণি, এডভোকেট রাশেদুল আলম রাশেদ, নারী নেত্রী হাসিনা আক্তার টুনু ডা. আর কে দাশ রুবেল, জেনিফার আলম, কবি মিনু মিত্র, মিজানুর রহমান, হুমায়ূন কবীর মাসুদ, তোফাজ্জল হোসেন জিকু, মাহামুদুল করিম, আনোয়ার হোসেন পলাশ, মাইমুন উল মামুন প্রমুখ।

পরে মশাল মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম প্রেসক্লাবে এসে শেষ হয়।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments