নিউজটি শেয়ার করুন

সন্দ্বীপে জন্মাষ্টমী উদযাপন পরিষদের বিতর্কিত কমিটির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সন্দ্বীপ প্রতিনিধি: জন্মাষ্টমী উদযাপন পরিষদ সন্দ্বীপ উপজেলা শাখার একটি কমিটিকে বিতর্কিত দাবি করে সংবাদ সম্মেলন করেছে জন্মাষ্টমী উদযাপন পরিষদের আরেকটি পক্ষ ও সনাতনী সমাজের প্রতিনিধি ও সুধীসমাজ।

তাদের দাবি একটি পক্ষ সম্মেলনে ঘোষিত কমিটিকে পাল্টিয়ে নিজেরা বিলুপ্ত জেলা কমিটি থেকে অনুমোদন এনে জন্মাষ্টমী উদযাপন পরিষদকে বিতর্কিত করছে।

সন্দ্বীপ প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য পাঠ করেন জন্মাষ্টমী উদযাপন পরিষদের সম্মেলনে ঘোষিত সাধারণ সম্পাদক নারায়ণ মজুমদার।

এসময় তিনি আরো অভিযোগ তুলে বলেন, সম্মেলনে ঘোষিত কমিটি অনুমোদন দিতে পরিষদের প্রধান উপদেষ্টার কাছে ৩৮ জন উপদেষ্টার মধ্যে ২৮ জন উপদেষ্টা একটি দরখাস্ত প্রেরণ করেন। এরপরেও প্রধান উপদেষ্টার নির্দেশনায় কয়েকজন অসাধু লোক নির্বাচিত সাধারণ সম্পাদককে বাদ দিয়ে নিজেদের লোকজনের নাম দিয়ে একটি অবৈধ কমিটি গঠন করে। সেই অবৈধ কমিটি বিলুপ্ত ঘোষিত চট্টগ্রাম উত্তর জেলা কমিটি থেকে অনুমোদন কার্যক্রম শুরু করার চেষ্টা করছে।এতে সন্দ্বীপের সনাতনী সমাজের মধ্যে বিভক্তির সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমরা চাই সম্মেলনে কাউন্সিলর, উপদেষ্টা মণ্ডলী ও মঠ মন্দিরের প্রতিনিধিদের সামনে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত কমিটির মাধ্যমে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে আনিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে বিতর্কিত কমিটির সাধারণ সম্পাদক মাস্টার বিধান চন্দ্র দাস বলেন, আমরা জেলা কমিটি থেকে অনুমোদন এনেছি। যারা সংবাদ সম্মেলন করেছে তারা জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেউ না।

তবে জন্মাষ্টমী উদযাপন পরিষদের নব গঠিত কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন জানান, বিলুপ্ত ঘোষিত কমিটি থেকে অনুমোদন বৈধ নয়। করোনা পরিস্থিতির কারণে আমরা এখনো পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করিনি। আমাদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর মহানগর, জেলা কমিটি গঠন করা হবে। এরপর জেলা কমিটি উপজেলা কমিটি গঠন করবে। এই বিষয়ে আমরা একটা প্রেস বিজ্ঞপ্তি দিব।

সংবাদ সম্মেলনে সংগঠনের সিনিয়র সহ সভাপতি ডাঃ সুবাস চন্দ্র রায়, অর্থ সম্পাদক মাস্টার অরুন চন্দ্র দে, ডাঃ সমির ভৌমিক, পূজা পরিষদের সাবেক সভাপতি চন্দন মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক রবি মজুমদার, সাবেক সাংগঠনিক সম্পাদক নরোত্তম বনিক, গোপাল ভট্টাচার্য, টিটু সোম, তপন চন্দ্র মজুমদার সহ বিভিন্ন মঠ মন্দিরের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments