নিউজটি শেয়ার করুন

‘শীতের রাতে গরম খাবার’ নিয়ে অনাহারীদের পাশে দূর্বার তারুণ্য

সিপ্লাস ডেস্ক: দূর্বার তারুণ্য মানেই নতুন কোনো চমক, নতুন কোন ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে হাজির হওয়া। অনন্য এসব উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের কারণেই অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সংগঠনটি। আলোচনায় শীর্ষে থাকা অন্যতম এই সংগঠনটির প্রধান হাতিয়ার ভিন্নধর্মী উদ্যোগ।

প্রায়ই সব সংগঠনের শীতকাল মানেই শীতার্ত মানুষকে বস্ত্রদান,কম্বল বিতরণ ইত্যাদি চিন্তাধারা বা কর্মসূচি গ্রহণ করে থাকে। কিন্তু বরাবরের মতো এইবারও অন্যান্য সংগঠনের গতানুগতিক ধারায় না এগিয়ে ভিন্নধারায় দূর্বার তারুণ্য।

দুর্বার তারুণ্যের চট্টগ্রাম জেলা শাখা কমিটির উদ্যোগে গত মঙ্গলবার (২ফেব্রুয়ারি) চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে অসহায় ও অনাহারী মানুষদের মাঝে খাদ্য বিতরণের মধ্য দিয়ে নজিরবিহীন প্রজেক্ট “শীতের রাতে গরম খাবার” উদ্বোধন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা শাখা কমিটির সভাপতি শেখ আরিফ উল্লাহ চৌধুরী-এর সভাপতিত্বে প্রজেক্টটি উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদ।

উদ্বোধনী বক্তব্যে মুহাম্মদ আবু আবিদ বলেন, “আমরা রেলওয়ে স্টেশনের মধ্য দিয়ে প্রজেক্টটি শুরু করেছি ইনশাআল্লাহ আমরা ধীরে ধীরে চট্টগ্রামসহ পুরো বাংলাদেশে এই প্রজেক্টটি বাস্তবায়নে কাজ করে যাব। আপনারা সবাই আমাদের পাশে থাকবেন। ”

উক্ত কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল, সাংগঠনিক সম্পাদক মোঃ জিহাদুল ইসলাম,অর্থ বিষয়ক সম্পাদক রবিউল হাসান,দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ হৃদয়, চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক চিরনজিৎ বড়ুয়া, সহ-সভাপতি কামরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মারুপ আল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক সাকিফুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মোঃ কাইফ উদ্দিন, উপ আইসিটি বিষয়ক সম্পাদক এ.আর. তাইমুন সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

গতানুগতিক ধারায় না গিয়ে দুর্বার তারুণ্যের মতো সব সংগঠনগুলোকে এইরুপ নজিরবিহীন সামাজিক কাজে উদ্বুদ্ধ হওয়া উচিত বলে বিশেষজ্ঞরা মনে করেন।