নিউজটি শেয়ার করুন

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাড়তি ফি কমলো নিজামপুর কলেজে

উপজেলা নির্বাহী অফিসারের সাথে শিক্ষার্থীরা..

মিরসরাই প্রতিনিধি: উত্তর চট্টগ্রামের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ফরম পুরনে বাড়তি ফি আদায়ের অভিযোগে তুলেছে শিক্ষার্থীরা। ফি কমানোর দাবিতে প্রায় ২শত শিক্ষার্থীর অভিযোগ আমলে নেয়নি কলেজ কর্তৃপক্ষ। পরে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দারস্থ হলে নমনীয় হয় কতৃপক্ষ।

শনিবার (২১ আগস্ট) দুপুর ১টায় মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান এর সভাপতিত্বে জরুরি সভায় শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রেক্ষিতে ভর্তি ফি ২হাজার ৫শ টাকা মওকুফ করার সিদ্ধান্ত হয়েছে।

উচ্ছসিত শিক্ষার্থীরা

জানা গেছে, সিদ্ধান্তে ১৩হাজার ৯শত টাকার কতৃপক্ষের নির্ধারিত ফি এর মধ্যে ২হাজার ৫শত টাকা মওকুফ করে ১১হাজার ৪শত টাকা করা হয়েছে। এর মধ্যে বেতন ৬হাজার, ভর্তি ফি ২হাজার ৫শত, বোর্ড ফি ২হাজার ৩শত এবং ইনকোর্স ৬শত টাকা নির্ধারণ করা হয়েছে।

এসময় শিক্ষার্থীদের মধ্যে মাহমুদুল হাসিব, মেহেজাবিন আফরোজ, ওসমান হোসেন, আবদুল্লাহ আল নোমান, আফজাল হাসান, তানজিদা আক্তার জানান, এটি আমাদের যৌক্তিক আন্দোলনের ফসল। যেটুকু মওকুফ করা হয়েছে তার জন্য কলেজ কতৃপক্ষ সহ সবার প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা হুমায়ুন কবির খান, নিজামপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ রফিক উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভুঁইয়া উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান বলেন, করোনার কারণে আসলে শিক্ষা ব্যবস্থা থেকে শুরু করে সব কিছুই ক্ষতিগ্রস্থ। আজ শিক্ষার্থীদের ফি কমানোর দাবীতে এডমিশন ফি ৫হাজার টাকার পরিবর্তে ২হাজার ৫শত টাকা করে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments