নিউজটি শেয়ার করুন

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার শুরুতে সপ্তাহে একদিন ক্লাস নেওয়ার চিন্তা: উপমন্ত্রী নওফেল

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার শুরুতে সপ্তাহে একদিন ক্লাস নেওয়ার চিন্তা: উপমন্ত্রী নওফেল

সিপ্লাস প্রতিবেদক: করোনা মহামারীর কারণে দেড় বছর বন্ধ থাকার পর চলতি মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও শুরুতে শিক্ষার্থীদের ক্লাস সপ্তাহে একদিনের সীমাবদ্ধ রাখার বিষয়ে ভাবা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার (ওএসইসি) এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলবে বলে শুক্রবার শিক্ষামন্ত্রী দীপু মনি ঘোষণা দেন।

শনিবার এক প্রশ্নের জবাবে নওফেল বলেন, যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী, সে তারিখে আমরা ক্লাস শুরু করতে পারব বলে আশা করছি। প্রাথমিকভাবে (সপ্তাহে) একদিন করে আমরা চিন্তা করছি।আপাতত এটাই হচ্ছে আমাদের পরিকল্পনা। এ মুহূর্তে প্রাথমিকভাবে আমাদের চিন্তাটা হচ্ছে, সংক্রমণ হার নিয়ন্ত্রণে রাখার জন্য।

এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে শারীরিক উপস্থিতির মাধ্যমে নেওয়া ও অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালানোর আগের পরিকল্পনা বহাল রয়েছে বলে জানান তিনি।

প্রায় দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত ক্ষতি ও সংস্কার বিষয়ে জানতে চাইলে নওফেল বলেন, সেটা চলমান প্রক্রিয়ায়। শিক্ষা প্রতিষ্ঠান খোলা অবস্থাতেও এগুলো করা সম্ভব।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments