নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় যুবকের ফেসবুক আইডি হ্যাক করে অপপ্রচার, থানায় অভিযোগ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় মো. আলতাফ হোসেন (৩৮) নামে এক যুবকের ফেসবুক আইডি হ্যাক করে নানা অপ্রপ্রচার চালাচ্ছে দুর্বৃত্তরা। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

ভুক্তভোগী আলতাফের বাড়ি হোছনাবাদ পূর্ব খীলমোগল নজুরপাড়া এলাকায়।

অভিযোগ সুত্রে জানা যায়, আলতাফ হোসেন তার নিজের মুঠোফোনে “MD Altaf” নামে একটি ফেসবুক আইডি চালাতেন।

সম্প্রতি এই ফেসবুক আইডিটি অজ্ঞাত দুর্বৃত্ত হ্যাক করে তা থেকে বিশিষ্টজনের বিরুদ্ধে অপপ্রচার সহ নানা আপত্তিকর ছবি ও বার্তা পোষ্ট করছে।

এছাড়া ম্যাসাঞ্জারে পরিচিতজনদের কাছ বিপদে পড়ার কথা বলে টাকা চেয়ে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছে এই দুর্বৃত্ত।

এই ব্যাপারে ভুক্তভোগী আলতাফ হোসেন বলেন, “আমার ফেসবুক আইডিটি হ্যাক করে বিশিষ্টজন, পরিচিতজন সহ রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত পোষ্ট দেওয়া হচ্ছে। যার কারণে নানা বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হচ্ছি প্রতিনিয়ত। এই হ্যাকারকে চিহ্নিত করতে প্রাথমিক ভাবে থানায় অভিযোগ করা হয়েছে। তাকে ধরতে যা যা করার সব করবো আমি।”

এদিকে সম্প্রতি রাঙ্গুনিয়ার ফেসবুক ব্যবহারকারীদের আইডি হ্যাকি করে নানা আপত্তিকর ছবি ও পোষ্ট দেওয়ার হুমকি দিয়ে জিম্মি করছে একদল দুর্বৃত্ত। পরিচিতজনের ম্যাসাঞ্জারে বিপদে পড়ার কথা বলে টাকা চাওয়া সহ নানাভাবে মানুষের সাথে প্রতারণা চালাচ্ছে এই চক্রটি।

এছাড়া নানা নামে বেনামী ফেসবুক আইডি খুলে বিশিষ্টজনের নামে আপত্তিকর লেখা ও ছবি পোষ্ট করারও অভিযোগ পাওয়া যাচ্ছে।

রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম জানায়, ফেসবুক আইডি হ্যাকিং, ফেসবুকে অপপ্রচারকারী চক্রকে চিহ্নিত করতে কাজ করছে পুলিশ। এদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।