নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় ব্যবসায়ীর নামে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা দোভাষী বাজার এলাকার মো. এমরানুল হক নামে এক ব্যবসায়ীর নাম ও ছবি ব্যবহার করে আইডি খুলে ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে দুর্বৃত্তরা। বেশ কিছুদিন ধরে এই আইডি থেকে উপজেলার বিশিষ্টজনসহ নানা আপত্তিকর ফেসবুক পোষ্ট দিয়ে তাকে সামাজিক ভাবে হেয় করা হচ্ছে। এভাবে তাকে জিম্মি করে তার কাছে মোটা অংকের চাঁদা দাবীও করছে বলে অভিযোগ করেছেন এই ব্যবসায়ী। এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী এমরানুল হক।

অভিযোগ সুত্রে জানা যায়, চন্দ্রঘোনা দোভাষী বাজার এলাকায় মেসার্স শাহ আমানত ক্রোকারিজ এন্ড সিলভার ষ্টোর নামে একটি ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে কাজী ইমরানুল হক নামে এই ব্যবসায়ীর। বেশ কিছুদিন ধরে অজ্ঞাতনামা দুর্বৃত্ত তার নাম, ছবি ও তার ব্যবসায় প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে “কধুর ওসৎধহঁষ ঐড়য়ঁব” নামে একটি ফেসবুক আইডি খুলে। যেখানে সমাজের বিশিষ্টজন, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ তার ছবি ব্যবহার করে প্রচন্ড আপত্তিকর ও সম্মানহানিকর ভাষায় কথাবার্তা এবং তার খারাপ ছবি পোষ্ট করে স্যোসাল মিডিয়ায় প্রচার করতেছে। এছাড়া ধর্মীয় উষ্কানিমূলক কথাবার্তাও প্রচার করছে এই দুর্বৃত্তরা। এভাবে দীর্ঘদিন ধরে সে এভাবে প্রচারণা চালিয়ে বিভিন্ন মারফতে এই ব্যবসায়ীর কাছ থেকে মোটা অংকের চাঁদাও দাবী করছেন বলে জানা যায়। এই ব্যাপারে ব্যবসায়ী এমরানুল হক জানান, তাকে ও তার পরিবারকে সামাজিক ভাবে হেয় ও অপদস্থ করার জন্যই উদ্দেশ্যমূলক ভাবে এই কার্যক্রম চালাচ্ছে অজ্ঞাতনামা দূর্বৃত্ত। অথচ আমি নিজে এখন কোনরকম ফেসবুক চালায় না। এই ব্যাপারে থানায় অভিযোগ করেছেন তিনি। এই দুর্বৃত্তকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবী করেছেন তিনি।

রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, চন্দ্রঘোনায় এক ব্যবসায়ীর নামে ফেসবুকে আইডি খুলে অপপ্রচারের বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। প্রযুক্তি ব্যবহার করে এই দুর্বৃত্তকে খুঁজে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।