নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় পৃথক অগ্নিকান্ডে পুড়েছে ৫ বসতঘর, পোল্ট্রি ফার্মসহ ২২’শ মুরগির বাচ্চা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পৃথক অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বসতবাড়ি। এছাড়া ভস্মীভূত হয়েছে একটি পোল্ট্রি ফার্মসহ ২২’শ মুরগির বাচ্চা।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মরিয়মনগর ইউনিয়নের পূর্ব সৈয়দবাড়ি এবং লালানগর ইউনিয়নের ইসলামিয়া পাড়া এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে পৃথক এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের পূর্ব সৈয়দবাড়ি হাজী সফির নতুন বাড়িতে আগুন ধরে যায়। অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে গেছে। যেখানে থাকতো মো. ইসমাঈল, মো. ইলিয়াছ, মো. ইদ্রিছ, মো. ইসহাক ও মো. ইউনুস নামের এই ৫ ভাইয়ের পরিবার।

এছাড়া ইউনুসের মালিকানাধীন একটি ২ হাজার শেডের পোল্ট্রি ফার্ম সম্পূর্ণরূপে ফার্মের ২২০০ মুরগীর বাচ্চাসহ পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেছেন।

অন্যদিকে লালানগর ইউনিয়নের স্থানীয় সিরাজুল করিম বিপ্লব জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে লালানগর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইসলামিয়াপাড়া এলাকায় আগুন ধরে যায়।

এতে স্থানীয় আব্দুল লতিফ, আব্দুল খালেক, জসিম উদ্দিন ও কামরুন নাহার বেগমের ৪টি বসতঘর পুড়ে গেছে। তাদের নগদ টাকা ও স্বর্ণালংকারসহ বসতঘরের সবকিছু পুড়ে গিয়ে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা লিটন হাওলাদার জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে পৃথক এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে। খবর পেয়ে দুই স্থানেই ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।