নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় এডভোকেট নূরুচ্ছাফা তালুকদারের দশম মৃত্যুবার্ষিকী পালিত

রাঙ্গুনিয়া প্রতিনিধি : তথ্যমন্ত্রীর ড. হাছান মাহমুদ এমপি’র পিতা আইনজীবি নুরুচ্ছফা তালুকদারের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পন করেন বিভিন্ন স্তরের জনসাধারণ।

এই উপলক্ষে বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সংগঠন খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলসহ পৃথক নানা কর্মসূচী পালন করেছে। এদিন সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম তালুকদার। সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার এর সঞ্চালনায় মাহফিলে অংশ নেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা- নজরুল ইসলাম তালুকদার, ইদ্রিস আজগর, জেলা কৃষক লীগ এর সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

এদিকে পোমরা বাচাশাহ (রহ:) মাজারে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে পোমরা আওয়ামী পরিবার। এতে অংশ নেন পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল কবির গিয়াসু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছৈয়দুল আলম, সাধারণ সম্পাদক মাস্টার মুসলিম উদ্দিন, সিনিয়র সহসভাপতি আহমেদ আলী নঈমী, উপজেলা আওয়ামী লীগ সদস্য আসাদুজ্জামান আসাদ, পোমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ এম বাবুল, ছাত্রলীগ নেতা আছিফুল করিম সাব্বু, একে মামুন, আল আমিন রাজু প্রমুখ।

উল্লেখ্য এডভোকেট আলহাজ্ব নুরুচ্ছফা তালুকদার মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বৃহত্তর চট্টগ্রামের সাবেক পাবলিক প্রসিকিউটর, রাঙ্গুনিয়া থানা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধকালীন ভারপ্রাপ্ত সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সাথে পালন করেছিলেন। ২০১১ সালের এইদিনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন তিনি। তিনি একজন নির্লোভ, নিরহংকার ও সজ্জন আইনজীবি ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে চট্টগ্রাম আওয়ামী লীগ বিশেষ করে উত্তর চট্টগ্রামের আওয়ামী লীগকে সংগঠিতকরণে তাঁর ভূমিকা ছিল অনন্য।