নিউজটি শেয়ার করুন

রাঙামাটি পৌরসভায় বর্তমান মেয়র আকবরেই ভরসা আ’লীগের

আলমগীর মানিক,রাঙামাটি: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাঙামাটি পৌরসভার আসন্ন নির্বাচনে আবারো নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে বর্তমান পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীকে।

বুধবার রাত সোয়া নয়টার মেয়র প্রার্থী হিসেবে আকবর হোসেন চৌধুরীর দলীয় মনোনয়ন নিশ্চিত করেছে দলটির নির্বাচনী মনোনয়ন বোর্ড।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া কর্তৃক স্বাক্ষরিত পত্রের মাধ্যমে বর্তমান আকবর হোসেন চৌধুরীকেই নৌকার প্রার্থী বলে ঘোষণা করা হয়েছে।

এতে করে বিগত পাঁচ বছরের ন্যায় আগামী পাঁচ বছরেও রাঙামাটি পৌর পিতা হিসেবে আকবরেই ভরসা করছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগসহ দলটির সমমনা সংগঠনগুলো।

দলীয় সূত্র জানিয়েছে, মনোনয়ন প্রত্যাশী সকলের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড, গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা এবং জয় পাবার সম্ভাবনা বিবেচনা করে দলের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড প্রার্থী মনোনয়ন চুড়ান্ত করেছে।

আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া রাঙামাটি পৌরসভার নির্বাচনে ভোট যুদ্ধে বিজয়ী হতে পারলে দ্বিতীয় বারের মতো মেয়র হিসেবে ক্ষমতার চেয়ারে বসতে যাচ্ছেন রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি ও বর্তমান পৌর মেয়র আকবর।

বিগত ২০১৫ সালের পৌর নির্বাচনে আকবর হোসেন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ১৭,৯৪৩ ভোট পেয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন।

দলের মনোনয়ন পেতে রাঙামাটি থেকে পাঁচ প্রার্থী দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তারা হলেন বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী, সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ সোলাইমান চৌধুরী, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মঈন উদ্দিন সেলিম ও সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসীন রানা।

রাঙামাটি পৌরসভার ভোট গ্রহণের জন্য ১৪ ফেব্রুয়ারী তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী।

এবার এ পৌরসভার সকল কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৯ জানুয়ারী।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১৪ ফেব্রুয়ারী।