নিউজটি শেয়ার করুন

রাউজানে মুজিববর্ষের ঘর পাচ্ছে আরো ২৪০টি গৃহহীন পরিবার

গাজী যুবায়ের, রাউজান প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের রাউজানে সেমিপাকা ঘর পাচ্ছে আরো ২৪০টি গৃহহীন পরিবার।

মঙ্গলবার সকাল বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হলদিয়া ও ডাবুয়া ইউনিয়নের পৃথক ৩টি এলাকার নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী।

এসময় তার সঙ্গে ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনয়েদ কবির সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমা, হলদিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ডাবুয়া ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী লালু, উপজেলা প্রকৌশলী আবুল কালম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, উপজেলা আওয়ামী নেতা এস.এম বাবর, মাহবুবুল আলম, জিয়াউল হক সুমন, উপজেলা যুবলীগ নেতা মনছুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন পিবলু প্রমুখ।

রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্র মতে, হলদিয়া ইউনিয়নে ৬৫টি, ডাবুয়া ইউনিয়নে ৩২টি, চিকদাইর ইউনিয়নে ৫টি, রাউজান সদর ইউনিয়নে ৫৪টি, পৌরসভায় ৬৬টি, কদলপুর ইউনিয়নে ১৮টি সেমিপাকাঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

প্রত্যেকটি ঘরের জন্য ব্যয় করা হচ্ছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মোট ব্যয় হবে ৪ কোটি ১০ লক্ষ ৪০ হাজার টাকা।

এর আগে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত অর্থায়নে ৫০টিসহ গৃহহীন ৫৪টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এই প্রসঙ্গে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘোষণা দিয়েছেন বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবেনা। আমরাও চাই রাউাজনে কোন মানুষ যাতে গৃহহীন না থাকে।

তিনি আরও বলেন, ব্যক্তি উদ্যোগে ১০৪টি এবং নতুন করে ২৪০টি সেমিপাকা ঘরের নির্মাণ কাজ চলছে। ভবিষ্যতে আরও হবে। যেসব এলাকায় গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে সেসব এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি ও বাসযোগ্য পরিবেশ গড়ে তোলা হবে। মানুষ যাতে ভালোভাবে বসবাস করতে পারেন সেটাই আমাদের মূল লক্ষ্য।