নিউজটি শেয়ার করুন

মুমিনুল-ইমরুলদের নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা

সিপ্লাস ডেস্ক: করোনার ধকল সামলে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে হাই পারফরম্যান্স (এইচপি) ও বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার সিরিজটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কতৃক আয়োজিত সিরিজটি শুরুর আগে বাংলাদেশ ‘এ’ দলের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যেখানে জাতীয় দল থেকে ছিটকে পড়া কিংবা জাতীয় দলের আশেপাশে থাকা এবং টেস্ট দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে রাখা হয়েছে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন ইমরুল কায়েস এবং মোহাম্মদ মিঠুন। যদিও ইমরুল শুধুমাত্র ওয়ানডে সিরিজটি খেলবেন। দলটির নেতৃত্ব দেবেন মুমিনুল হক।

ইমরুল-মিঠুনদের সঙ্গে ‘এ’ দলের হয়ে সুযোগ পেয়েছেন মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি চৌধুরি রাব্বিরা। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে ভালো করার ফলে স্কোয়াডে রয়েছেন শহিদুল ইসলাম এবং কামরুল ইসলাম রাব্বির মতো ক্রিকেটাররা।

বাংলাদেশের টেস্ট দলের ক্রিকেটারদের খেলার মাঝে রাখতেই সিরিজটি আয়োজন করছে বিসিবি। কারণ আগামী নভেম্বর-ডিসেম্বরের আগে বাংলাদেশের কোন টেস্ট ম্যাচ নেই। এদিকে এইচপি দলের রাখা হয়েছে যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের। তাঁরা ছাড়াও সুযোগ পেয়েছেন এবারের ডিপিএলে ভালো করা বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার।

আগামী ১৬ সেপ্টেম্বর মাঠে গড়াবে এই দুই দলের প্রথম চারদিনের ম্যাচ। লাল বলের শেষ ম্যাচ হবে ২৩ সেপ্টেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৩০ সেপ্টেম্বর। বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২ ও ৪ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাইফ হাসান, ইমরুল কায়েস (ওয়ানডে), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরি রাব্বি, মোহাম্মদ মিঠুন, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, এবাদত হোসেন চৌধুরি, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বি এবং শহিদুল ইসলাম।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments