নিউজটি শেয়ার করুন

মহেশখালীতে মাতারবাড়ী-ধলঘাটা সড়কে টমটম গাড়ী বাড়ানোর দাবীতে মানববন্ধন

মহেশখালী প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী -ধলঘাটা কয়লা বিদ্যুৎ প্রকল্প সংলগ্ন সড়কে প্রকল্পের কোলপাওয়ার জেনারেশন কর্তৃপক্ষের ভূল সিন্ধান্তে অর্ধেক গাড়ী বাতিল করায় অর্ধ লক্ষাধিক বাসিন্দাদের যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছে। দুর্ভোগ লাগবে করতে উক্ত সড়কে পূর্বের মত টমটম গাড়ী বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছেন ধলঘাটা-মাতারবাড়ী ক্ষতিগ্রস্ত জমির মালিক ও সর্বস্তরের জনসাধারণ।

রবিবার (২২ নভেম্বর) বিকাল সাড়ে ৪ টার সময় ধলঘাটা-মাতারবাড়ী সংযোগ সড়কের কয়লা বিদ্যুৎ প্রকল্পের সীমান্ত এলাকার ১২ নং গেইট ধলঘাটা নাছির মোহাম্মদ ডেইল সড়কে দাবি আদায়ে শত শত ক্ষতিগ্রস্ত জমির মালিক ও স্থানীয় বাসিন্দারা এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এসময় উপস্থিত ছিলেন, স্থানিয় মেম্বার নবীর হোসেন,আব্দুল হান্নান, জহিরুল ইসলাম,মীর কাশেম, ওয়াজ উদ্দিন,শফি উল আলম,জবর মল্লুক,ফরিদুল আলম, বাপ্পি, ফরহাদ,বশর, স্থানীয় আওয়ামী লীগ নেতা খাইরুল আমিন ,নুর মোহাম্মদ ও মোঃ হোসাইন জুবাইর, কাইছার,জালাল আহমদ, মোস্তফা, প্রমূখ।

মানববন্ধনে তারা জানান, মাতারবাড়ী-ধলঘাটা দুইটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। এখানকার লবণ,চিংড়ি বাংলাদেশের জন্য বিখ্যাত। আমাদের মালিকানাধীন চাষাবাদের জমিতে সরকারের পক্ষ থেকে অধিকগ্রহণ করে গড়ে তোলা হচ্ছে তাপভিত্তিক কয়লা বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্র বন্দরসহ বিভিন্ন মেগা প্রকল্প। এখানে উৎপাদিত বিদ্যুৎ দিয়ে পুরোদেশ আলোকিত হবে। আমাদের দুর্ভোগ লাগবে পূর্বের ন্যায় গাড়ীর সংখ্যা বাড়াতে হবে না হয় প্রকল্পের মধ্য রোড দিয়ে গাড়ী চলাচলের অনুমতি দিলে আমরা উপকৃত হব। আর কমবে যাতায়াতে দূর্ভোগ।

বক্তারা আরও বলেন, সংশ্লিষ্ট প্রশাসন ও প্রকল্প কর্তৃপক্ষ জনগণের কথা চিন্তা করে উক্ত সংকট নিরসনের একটি বিহিত ব্যবস্থা নিবেন।