নিউজটি শেয়ার করুন

মহেশখালীতে ভিটা দখল ও হামলার নিরাপত্তাহীনতায় ভোগছে ক্ষতিগ্রস্তরা

 মহেশখালী প্রতিনিধি:  কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পদ্ম পুকুর পাড় এলাকায় জবর-দখলের উদ্দেশ্যে স্বত্ত্বঃদখলীয় বসত ভিটায় তান্ডব চালিয়েছে একদল লাঠিয়াল বাহিনী। সংঘবদ্ধ চক্র টিনের ঘিরা বাউন্ডরীসহ বসত বাড়ীর চারপাশের সীমানা খুঁটি ও টিনের বেড়া ভাংচুর চালিয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর ) সকাল সাড়ে ১১ টার সময় এ ন্যাক্কারজনক ঘটনা ঘটে।

সতবাড়ীর মালিক, স্থানীয় হাজী ফজল করিমের পুত্র আবু তাহের প্রকাশ বাদল জানান, একই এলাকার নুরুল হুদার পুত্র আনছারুল করিম ও নুরুল হুদার পুত্র এনামুল করিমের নেতৃত্বে একদল লাঠিয়াল বাহিনী সন্ত্রাসী কায়দায় এ তান্ডব চালিয়েছে।

তিনি আরো জানান, হামলাকারীরা আমাদের নিকতম আত্মীয় হওয়ার সুবাদে আমাদের অধিকগ্রহণের জমিজমার টাকা কৌশলে ভূমি অধিকগ্রহণ শাখা থেকে উত্তোলন করেন। উক্ত ব্যাপারে বললে তৈলে বেগুনে জ্বলে উঠে এ হামলা চালিয়েছে। বর্তমানে আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছে। হোয়ানক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল জানিয়েছেন, বিষয়টি শুনেছেন। বিষয়টি দুঃখজনক। এ ব্যাপারে অভিযোগ পেলে পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই জানিয়েছেন, এ ব্যাপারে অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।