নিউজটি শেয়ার করুন

মহেশখালীতে ডব্লিউএফপি’র টাকা বিতরণে অনিয়মের অভিযোগ

মহেশখালী প্রতিনিধি:  মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা স্বরূপ ডব্লিউএফপি’র টাকা বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউপি সদস্যর বিরুদ্ধে।

১৭ নভেম্বর সকাল সাড়ে ১১টার সময় উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, উপজেলার শাপলাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ডব্লিউএফপি’র কার্ডের আওতায় হতদরিদ্র পরিবারদের টাকা বিতরণ চলছিল। পর্যায়ক্রমে বিভিন্ন ওয়ার্ডের গ্রামের মানুষকে এই টাকা বিতরণ করা হবে। এ উপলক্ষে ইউনিয়ন পরিষদ থেকে টাকা সংগ্রহ করতে বলা হয় সুবিধাভোগীদের। তবে প্রত্যেক সুবিধাভোগীকে টাকা নেওয়ার সময় ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মৌলানা শফিউল আলম ৫০ থেকে ১০০ টাকা করে জমা দিতে বলেন।

এরপর গতকাল মঙ্গলবার সকাল থেকে টাকা বিতরণ শুরু করেন দায়িত্বরত এনজিও কর্মকর্তা ও ইউপি সদস্যরা। এ সময় দুই ডজন সুবিধাভোগীর কাছ থেকে গণহারে টাকা নেন তিনি।

তখন কয়েকজন ভুক্তভোগি শাপলাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিনের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। জসিম উদ্দিন তাৎক্ষণিক অভিযুক্ত ইউপি সদস্যর কাছ থেকে টাকা নিয়ে সুবিধাভোগিদের ফেরৎ দিয়ে টাকা নেওয়া বন্ধ করেন।

অভিযুক্ত ইউপি সদস্য মৌং শফিউল আলমের সাথে এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে এ ধরণের ঘটনা ঘটেনি বলে দাবী করেন তিনি। এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে জানান।

এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, অভিযোগ পাওয়া গেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।