নিউজটি শেয়ার করুন

মতি ভান্ডারের ওরশ শরিফ বৃহষ্পতিবার

সিপ্লাস প্রতিবেদক: ফটিকছড়ি উপজেলার মতিভান্ডার দরবার শরীফের আধ্যাত্মিক ব্যক্তিত্ব মজজুবে সালেক গাউছে ভান্ডার হযরত মওলানা মতিয়র রহমান শাহ্ (কঃ) প্রকাশ শাহ্ ছাহেব কেবলার ৫৭ তম বার্ষিক ওরশ শরীফ সরকারী নির্দেশ ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে গাউছিয়া রহমানিয়া ফয়েজিয়া মঞ্জিলের উদ্যোগে দরবারে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার(৪ফেব্রুয়ারি) সকাল সাতটায় মাজার শরীফে পবিত্র কোরআন ও মিলাদ শরীফ পাঠের মধ্য দিয়ে ওরশের কার্যক্রম শুরু হবে।

সকাল দশটায় শাহ্ ছাহেব কেবলা ও তার জানাজা শরীফের ইমাম, আধ্যাত্মিক ফয়েজপ্রাপ্ত আউলিয়া হযরত শাহ্ সুফি আলহাজ্ব মওলানা আবুল ফয়েজ শাহ্ (কঃ) এর মাজার শরীফে গিলাপ ও পুষ্পমাল্য অর্পণ। এতে অংশগ্রহণ করবেন আউলাদে গাউছে ভান্ডার সাজ্জাদানশীন হযরত মওলানা আবদুল হালিম শাহ্, শাহজাদা আবদুল করিম শাহ্, শাহজাদা আবদুল হাকিম শাহ্, দরবারের আধ্যাত্মিক উত্তরসুরি ডক্টর আবদুল আজিম শাহ্, শাহজাদা তিতুমির বান্না শাহ্ (তিতুমির), শাহজাদা মাহির শাহ্, শাহজাদা আসির শাহ্।

বিকাল চারটায় আধ্যাত্মিক উত্তরসুরি রহমানিয়া ফয়েজিয়া ফাউন্ডেশনের চেয়্যারম্যান, মওলা আলী একাডেমির মহাপরিচালক লেখক ডক্টর আবদুল আজিম শাহ্ লিখিত, মধুণ্য প্রকাশনি থেকে প্রকাশিত “ ইসলাম ও বিজ্ঞানের দৃষ্টিতে সৃষ্টিতত্ত্ব ও পঞ্চতত্ত্ব”, “ আধ্যাত্মিকতা ও বিজ্ঞান” এবং “ অ্যাস্ট্রলজি, অ্যাস্ট্রনমি ও আধ্যাত্মিকতা” নামের তিনটি গ্রন্থের মোড়ক উম্মোচন করা হবে।

রাত ১০টায় আখেরি মোনাজাতের পর তবারুক বিতরণ শেষে ওরশের কর্মসূচী সমাপ্তি হবে।

মোনাজাত করবেন সাজ্জাদানশীন হযরত শাহসুফি মওলানা আবদুল হালিম শাহ্ (মঃ)।

দরবারের আদব শৃংখলা ও স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক মাস্ক পরিধান করে দরবারে আগমন করার জন্য রহমানিয়া ফয়েজিয়া ওরশ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদ উদ্দিন নানুপুরি অনুরোধ জানিয়েছেন।