নিউজটি শেয়ার করুন

ভোট জালিয়াতির কোনো প্রমাণ নেই: ইউএস ইলেকশন কমিশন

যুক্তরাষ্ট্রের নেভাডা রাজ্যের নর্থ লাস ভেগাসের একটি নির্বাচন কেন্দ্রে ‘ভোট চুরি’ বন্ধের দাবিতে বিক্ষোভ করেন ডনাল্ড ট্রাম্প সমর্থকরা। ছবি- রয়টার্স

সিপ্লাস ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতির যে অভিযোগ ডনাল্ড ট্রাম্প তুলেছেন, তা নাকচ করেছেন দেশটির একজন নির্বাচন কমিশনার।

ফেডারেল ইলেকশন কমিশনের কমিশনার এলেন ওয়াইনট্রাব শনিবার সিএনএনকে বলেছেন, এবারের নির্বাচনে সত্যিকারে জালিয়াতির কোনো প্রমাণ নেই।

“সারা দেশে রাজ্য ও স্থানীয় কর্মকর্তাবৃন্দ এবং নির্বাচন কর্মকর্তারা প্রকৃতপক্ষে সজাগ রয়েছে। এবং নির্বাচন নিয়ে খুব কম অভিযোগ এসেছে।

“কোনো ধরনের ভোট জালিয়াতির কোনো প্রমাণ নেই। প্রকৃতপক্ষে এটার বিষয়ে আমার কথা বলার কিছু নেই। কারণ সারা দেশের জনগণ ও নিরপেক্ষ নির্বাচন বিশেষজ্ঞরা এগিয়ে এসেছেন এবং এই নির্বাচন নিয়ে কাজ করেছেন।”

ভোটের লড়াইয়ে ক্রমশ পিছিয়ে পড়া প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনের দিন থেকেই প্রমাণ ছাড়াই ভোটে কারচুপির অভিযোগ করে আসছেন। তার দেখাদেখি অনেক রিপাবলিকানও এ বিষয়ে উঁচু গলায় আওয়াজ তুলেছেন।

তবে নির্বাচন কমিশনার ওয়াইনট্রাব বলছেন, নির্বাচন নিয়ে যেসব অভিযোগ এসেছে তার কোনোটিতেই জালিয়াতির কোনো প্রমাণ দেওয়া হয়নি।