নিউজটি শেয়ার করুন

চসিক নির্বাচনে বিদ্রোহীদের চাপমুক্ত আ. লীগের এক ডজন কাউন্সিলর প্রার্থী

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম নগরের ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।

গত সিটি করপোরেশন নির্বাচনে জিতে আসা আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ১৯ জন এবার সমর্থন পাননি।

তাদের মধ্যে ১২ জনই এবার বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। চসিক নির্বাচনের প্রধান সমন্বয়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বিদ্রোহীদের ডেকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে দলীয় প্রার্থীদের পক্ষে কাজ করা নির্দেশ দেন। তাদের সঙ্গে বসে দফায় দফায় বৈঠক- বহিস্কারের মতো কঠোর বার্তা দিলেও বিদ্রোহীদের নমনীয় করা যায়নি।

ঘোষিত তালিকা পর্যালোচনায় দেখা গেছে, বিদ্রোহীদের চাপমুক্ত আছেন আ’লীগের এক ডজন প্রার্থী। এদের মধ্যে সাধারন ওয়ার্ডের ৯জন এবং সংরক্ষিত ওয়ার্ডের ৩জন নারী প্রার্থী।

সাতটি ওয়ার্ডে আওয়ামী লীগের একক প্রার্থীরা হলেন- ৬ নং পূর্ব-ষোলশহর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর এম. আশরাফুল আলম।

১৫ নং বাগমণিরাম ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিন।

১৮ নং পূর্ব-বাকলিয়া ওয়ার্ডে আওয়ামী লীগ ও ওয়ার্ডে একমাত্র প্রার্থী বর্তমান কাউন্সিলর হারুন অর রশিদ।

২১ নং জামালখান ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শৈবাল দাশ সুমন।

২২ নং এনায়েত বাজার ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর মোহাম্মদ সলিম উল্লাহ। এই ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাব্বির চৌধুরী দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগ মোহাম্মদ জাবেদ। ২৫ নং রামপুরা ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুস সবুর লিটন।

এই ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান কাউন্সিলর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এস এম এরশাদ উল্লাহ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আহ্বানে দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

৩৫ নং বক্সিরহাট ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর হাজী নুরুল হক।

৩৯ নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জিয়াউল হক সুমন। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে দুটি ওয়ার্ডে আওয়ামী লীগের একক প্রার্থী আছেন।

১২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর আফরোজা জহুর (আফরোজা কালাম)।

১৪ নং সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর শাহানুর বেগম।

এছাড়া মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনের সাংগঠনিক তৎপড়তায় ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান কাউন্সিলর নীলু নাগ’কে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শ্রীমতি পম্পি দাশ।