নিউজটি শেয়ার করুন

বিয়ের আসরে পাত্রের মা জানলেন কনে তার মেয়ে

সিপ্লাস ডেস্ক: ছেলের বিয়ের আসরে হবু পুত্রবধূর হাতে একটি জন্মদাগ দেখতে পান বরের মা। সেটি দেখে তার মনে পড়ে যায় হারানো মেয়ের কথা। সাথে সাথে কনের বাবা-মায়ের কাছে জানতে চান, মেয়েটি কী তাদের দত্তক নেওয়া সন্তান কিনা। বিস্মিত হয়ে কনের বাবা-মা জানান, মেয়েটিকে তারা দত্তক হিসেবেই নিয়েছিলেন!

বরের মা কীভাবে বিষয়টি বুঝতে পারলেন, এ নিয়ে বিস্ময় প্রকাশ করেন কনের বাবা-মা। কারণ, তারা ব্যতীত মেয়েও জানানে না, তাকে দ্ত্তক নেওয়া হয়েছে।

পরে, বরের মা জানান, দুই দশক আগে মেলায় গিয়ে হারিয়ে যায় তার তিন বছরের মেয়ে। অনেক খোঁজাখুজির পরেও পাওয়া যায়নি তাকে। তার হারিয়ে যাওয়া মেয়েটির হাতে অদ্ভূত এক জন্মদাগ ছিলো। বহু বছর মেয়ের থেকে দূরে থাকলেও সেটি মনে রেখেছেন মা। আর সে সূত্রেই নিজ মেয়েকে চিনে ফেলেন তিনি।

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে চীনের চিয়াংসু প্রদেশের সুচোউ শহরে। এ অবস্থায় শঙ্কা দেখা দেয়, বিয়ে নিয়ে। কারণ, বর তার আপন বড় ভাই। তবে ওই নারী কনে পক্ষকে আশ্বস্ত করেন- ছেলেটি তার নিজের নয়। মেয়েকে হরিয়ে ওই ছেলেকে দ্ত্তক নেন তিনি। যেন মেয়ে হারানোর ব্যথা কিছুটা হলেও ভুলে থাকতে পারেন। ফলে, তাদের বিয়েতে কোনো বাধা না থাকায় শুভ কাজটি শেষ করেন তারা।

ঘটনার আকস্মিকতায় মাঝে মাঝেই জ্ঞান হারিয়ে ফেলছিলেন কনে। পরে মাকে আলিঙ্গন করে কান্নায় ভেঙে পড়েন তিনি। বিয়ে সম্পন্ন হওয়ার পর কনে জানান, ‘বিয়ের পিড়িতে বসে যতটা আনন্দ লাগছে, তার চেয়ে বেশি আনন্দ লাগছে মাকে ফিরে পেয়ে।’