নিউজটি শেয়ার করুন

‘বিশেষ জার্সি’তে উইন্ডিজের বিপক্ষে নামবে বাংলাদেশ

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে জাতীয় ক্রিকেট দলের সদস্যরা জাতীয় পতাকা, স্বাধীনতা যুদ্ধ এবং জাতীয় স্মৃতিসৌধের আদলে তৈরি একটি বিশেষ জার্সি পরবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজে এই জার্সি পরবে টাইগাররা।

রোববার আকরাম সাংবাদিকদের বলেন, ‘পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়রা মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ। যেহেতু আমাদের স্বাধীনতার ৫০ বছর, সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি।’

‘একই সাথে আমরা আমাদের মুক্তিযুদ্ধের পর মুক্তিযোদ্ধারা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতার উদযাপন করেছে সেটা, তার সাথে আমাদের যে স্মৃতিসৌধ আছে, সেটাও আমরা তুলে ধরেছি। আশা করছি সবারই এটা ভালো লাগবে,’ বলেন তিনি।

কোভিড-১৯ বিরতির পর বাংলাদেশের আন্তর্জাতিক প্রতিযোগিতায় ফেরা হবে এ সিরিজের মধ্যে দিয়ে। অপরদিকে বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ দুটি সিরিজ খেলেছে।

বাংলাদেশ ইতোমধ্যে তিনজন নতুন খেলোয়াড় মেহেদী হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামকে নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে।

অধিনায়ক হিসেবে তামিম ইকবালের হবে এটি প্রথম ওয়ানডে সিরিজ। এর আগে ২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। যদিও তামিম সেই অভিজ্ঞতা ভুলে যেতে চাইবেন, কারণ লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচেই বাংলাদেশ হেরেছিল।

ওয়ানডে সিরিজের পর চট্টগ্রামে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট ১১ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে।