নিউজটি শেয়ার করুন

বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর দাবিতে প্রবাসীদের অনশনের ঘোষণা

বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর দাবিতে প্রবাসীদের অনশনের ঘোষণা

সিপ্লাস ডেস্ক: বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব বা করোনা পরীক্ষার মেশিন বসানোর দাবিতে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে দুবাইসহ বিদেশগামী প্রবাসীরা।

দ্রুত সময়ের মধ্যে পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবিতে এই ঘোষণা দেয় প্রবাসীরা।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা বিক্ষোভ করছিলো।

প্রবাসী কর্মীরা বলছেন, আগস্ট মাসে আরব আমিরাত জানিয়েছে কোনো দেশের বিমানবন্দরে ল্যাব না থাকলে সে দেশের নাগরিকরা আমিরাতে যেতে পারবেন না। এর এক মাস পেরিয়ে গেলেও বিমানবন্দর কর্তৃপক্ষ, স্বাস্থ্য অধিদপ্তর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়নি। প্রবাসীরা আন্দোলন করার পর প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি নির্দেশনা দিলেন, তাতেও গড়িমসি। এ কারণে দেশে আটকে পড়া ৪০ থেকে ৫০ হাজার প্রবাসী কর্মী অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। অথচ নেপাল, পাকিস্তানের মতো দেশগুলোও এক মাস আগেই ল্যাব স্থাপন করেছে, তাদের কর্মীরা আরব আমিরাতে যেতে পারছে।

আন্দোলনে অংশ নেয়া প্রবাসীরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়া ছয়দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত বিমানবন্দরে র‌্যাপিড পিসি আর টেস্ট মেশিন বসানো হয়নি। বহু প্রবাসী এই টেস্ট না হওয়ায় প্রবাসে ফিরতে পারছেন না। আমাদের একটাই দাবি দ্রুত সময়ের মধ্যে পিসিআর টেস্ট মেশিন স্থাপন করে প্রবাসে কর্মস্থলে ফেরার সুযোগ দেয়া হোক।

চট্টগ্রাম থেকে যাওয়া মোজাম্মেল হক নামের এক প্রবাসী  বলেন, আমার ভিসার মেয়াদ আর মাত্র দুই দিন আছে। ১৬ তারিখ আমার ভিসার মেয়াদ শেষ হয়ে দাবে। আমি কাজে ফিরতে না পারলে সে দায় কে নেবে। আমি যেতে না পারলে আমার পরিবার নিয়ে রাস্তায় নামতে হবে।

মোজাম্মেল হক আরো বলেন, আমি গত ৮ বছর ধরে প্রবাসে আছি। আমাদের বলা হয় রেমিটেন্স যোদ্ধা অথচ সেই আমাদের পাশে কেউ নেই। দাবি আদায়ে বারবার রাস্তায় নামতে হয়। পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী কিন্তু কেউ সেটি বাস্তবায়ন করছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ে নাকি জানিয়ে দিয়েছে তারা পারবে না। প্রবাসী মন্ত্রী দ্রুত সময়ের মধ্যে ঘোষণা দিলেও সিভিল এভিয়েশনের অসহযোগিতায় সেটি বাস্তবায়ন হচ্ছে না। তাই আমরা ঘোষণা দিয়ে আমাদের দাবি মানা না হলে আমরা আমরণ অনশন চালিয়ে যাবো।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী, দাবি বাস্তবায়নের জন্য প্রবাসী মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য চারজন প্রবাসীকে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত প্রবাসীরা।

আরো পড়তে পারেন:

চমেকের নালা থেকে দুই নবজাতকের লাশ উদ্ধার

সীতাকুণ্ডে মাদার স্টিল শিপ ইয়ার্ডে দূর্ঘটনায় ব্যবসায়ী নিহত

৩ ছাত্রী নিখোঁজ: ৪ শিক্ষক আটক, মাদ্রাসা বন্ধ

জাতিসংঘ অধিবেশনে ভাষণ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন প্রধানমন্ত্রী

এবার অনশনে বসেছে বাংলাবাজার ঘাটের সাম্পান মাঝিরা

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments