নিউজটি শেয়ার করুন

বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের দাবি বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র

বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের দাবি বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র

আল আইন প্রতিনিধি: দেশের বিমানবন্দরে করোনা টেস্টের ল্যাব স্থাপনের দাবি জানিয়েছে আমিরাতের পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই।

সোমবার (২৩ আগস্ট) যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এক জরুরি সভায় বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নেতৃবৃন্দরা বলেন, ‘দেশে আটকে পড়া প্রবাসীরা কর্মস্থলে ফিরতে মুখিয়ে আছেন। কূটনৈতিক তৎপরতা ও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে প্রবাসীদের ফেরত পাঠাতে সরকারের সহযোগিতার প্রয়োজন। ইতোমধ্যে বন্ধ থাকা ভারত, পাকিস্তানের ফ্লাইট শর্তসাপেক্ষে চালু করেছে আমিরাত। এরমধ্যে প্রধান শর্ত ছিল বিমানবন্দরে রেপিড পিসিআর টেস্টের ব্যবস্থা করে ৬ ঘন্টার মধ্যে নেগেটিভ সনদ নিয়ে আসতে হবে। শর্তটি পূরণ করে দুই দেশ ফ্লাইট চালু করতে সক্ষম হয়েছে। প্রবাসীদের ফেরাতে আমাদের দেশের বিমানবন্দরে রেপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপন করে আমিরাতের সঙ্গে ফ্লাইট চালুর ব্যবস্থা করা আমিরাত প্রবাসীদের দাবি।’

জরুরি সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, সহ-সম্পাদক সনজিত কুমার শীল, সহ-সম্পাদক মোদাসসের শাহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাইল, সহ-সাংগঠনিক সম্পাদক সারোয়ার উদ্দিন রণি, মুহাম্মদ শামসু, জিয়াউল হক জুমন, জাহেদ প্রমুখ।

উল্লেখ্য, করোনার সংক্রমণ প্রতিরোধে চলতি বছরের ১৩ মে থেকে আরব আমিরাতে বাংলাদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments