নিউজটি শেয়ার করুন

বিমানবন্দরে পিসিআর মেশিন বসাতে সংসদে মোছলেম উদ্দীনের দাবি

বিমানবন্দরে পিসিআর মেশিন বসাতে সংসদে মোছলেম উদ্দীনের দাবি
ফাইল ছবি

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের বিদেশ যাত্রার জন্য দেশটির নতুন শর্ত অনুযায়ী দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর মেশিন স্থাপনের দাবি জাতীয় সংসদে তুলে ধরেছেন ।

একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে জরুরি জনগুরুত্বপূর্ণ মনোযোগ আকর্ষণ বিধিতে শুক্রবার (৩ সেপ্টেম্বর) তিনি এই দাবি করেন।

মোছলেম উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের দেশ থেকে অনেক বিদেশেই যাচ্ছেন। যাদেরকে করোনা পরীক্ষা করতে হয়। যাতে কিছু ভোগান্তি হচ্ছে। করোনার পরীক্ষার রিপোর্ট ৬ ঘণ্টার মধ্যে না পেলে বিমান কর্তৃপক্ষ বা অন্যান্য বিদেশি বিমান কর্তৃপক্ষ তা গ্রহণ করছে না। এতে বিদেশগামী যাত্রীরা যথেষ্ট ভোগান্তির শিকার হচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে এই সমস্যা সৃষ্টি হয়েছে। তাই বিমানবন্দরে যদি পিসিআর ল্যাব স্থাপন করা হয়  তাহলে রিপোর্ট ছয় ঘণ্টার মধ্যে পাওয়া যাবে। সেটি নিয়ে বিদেশ যেতে কাউকে অসুবিধা ভোগ করতে হবে না।’

সংযুক্ত আরব আমিরাত সরকারের নিয়মানুযায়ী, যেখান থেকে যাত্রীরা ফ্লাই করবে তার ৬ ঘন্টা আগে বিমান বন্দর থেকে অবশ্যই র‌্যাপিড পিসিআর টেষ্ট করে নেগেটিভ সার্টিফিকেট নিয়ে সেই দেশে গমন করতে পারবে। কিন্তু আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো থেকে এখনো পর্যন্ত র‌্যাপিড পিসিআর টেষ্টের মেশিন আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে স্থাপন না করায় বিদেশ যাত্রীরা বিপাকে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments