নিউজটি শেয়ার করুন

বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ বিপুল ভোটে জয়ী

সিপ্লাস ডেস্ক: তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র দ্বিবার্ষিক নির্বাচনে চট্টগ্রাম থেকে ৯ জন পরিচালক নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সম্মিলিত পরিষদের ৭ জন ও ফোরামের ২ জন। এছাড়া কেন্দ্রীয়ভাবে সম্মিলিত পরিষদের অধিকাংশ প্রার্থীই জয়লাভ করেছেন। এ প্যানেলের নেতৃত্বে আছেন বিজিএমইএ’র সাবেক সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান। নির্বাচনে বিজয়ী পরিচালকরা সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন।

ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হয়েছে। অন্যদিকে এবিএম সামছুদ্দিনের নেতৃত্বাধীন ফোরাম ১১ পরিচালক পদে বিজয়ী হয়েছেন। বিজয়ী পরিচালকরা আগামী ১৬ এপ্রিল সভাপতি ও সাত জন সহসভাপতি নির্বাচিত করবেন। তারপর সবকিছু ঠিক থাকলে ২০ এপ্রিল আগামী দুই বছরের জন্য নতুন কমিটি বিজিএমইএর দায়িত্ব নেবে।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে বিজিএমইএর ভোট গ্রহণ। রাতে ভোট গণনা শেষে প্রকাশ করা হয় ফলাফল। এতে দেখা যায়, চট্টগ্রামে সম্মিলিত পরিষদ থেকে ৭ জন বিজয়ী হয়েছেন। তারা হলেন- সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এ এম শফিউল করিম, মো. হাসান, এম আহসানুল হক, রকিবুল আলম চৌধুরী, ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা। আর ফোরামের বিজয়ী ২ জন হলেন মো. এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আবদুস সালাম।

বিজিএমইএ’র চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে ভোটগ্রহণ চলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। চট্টগ্রামের নির্বাচন কেন্দ্রে ৪৬১ ভোটের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন। অর্থাৎ গড়ে ৮৬ শতাংশ ভোট কাস্ট হয়েছে। মহামারি করোনার উচ্চ সংক্রমণের মধ্যে সামাজিক দূরত্ব মেনে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন বোর্ড ভোটের সময় আট ঘণ্টার পরিবর্তে দশ ঘণ্টা করা হয়।

রোববার দিনব্যাপী উৎসবমুখর পরিবেশ দেখা যায় চট্টগ্রামের বিজিএমইএ ভবনে। ঢাকায় সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন, ফারুক হাসান, এস এম মান্নান, আরশাদ জামাল, শহীদউল্লাহ আজিম, শেহরীন সালাম, আসিফ আশরাফ, মহীউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশীদ, রাজীভ চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাছির উদ্দিন ও সাজ্জাদুর রহমান মৃধা।

এখানে ফোরামের বিজয়ীরা হলেন-রুবানা হক, এম এ রহিম, মাহমুদ হাসান খান, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, ভিদিয়া অমৃত খান, ইনামুল হক খান ও মিজানুর রহমান।

প্রসঙ্গত, বিজিএমইএর ২০২১-২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ১২টার দিকে অনানুষ্ঠানিকভাবে বিজয়ীদের তালিকা প্রকাশ করে সৈয়দ ফরহাত আনোয়ারের নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড। নির্বাচনে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ফারুক হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফোরামের প্রার্থী বিজিএমইএ’র বর্তমান সভাপতি রুবানা হক। তার ছেলে নাভিদুল হকও বিজয়ী হয়েছেন। তবে ফোরামের দলনেতা এ বি এম সামছুদ্দিন ৯০৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।