নিউজটি শেয়ার করুন

বাণিজ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট জালিয়াতির মুলহোতা আটক

সিপ্লাস ডেস্ক:  বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় মেসার্স সিয়াম এন্টারপ্রাইজের মালিক মো. জলিল গ্রেপ্তার করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)’র সাইবার টিম।

শনিবার (২১ নভেম্বর) ঢাকার চকবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

সিআইডি’র চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সিয়াম এন্টারপ্রাইজের মালিক মো. জলিলকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

জালিয়াতির মামলায় সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করে সিআইডি। তারা হলেন- সিএন্ডএফ প্রতিষ্ঠান খান এন্টারপ্রাইজের মালিক গোলাম মওলা খান, তার ছোট ভাই গোলাম রসুল খান, জাল ওয়েবসাইট ডেভেলপার আবুল খায়ের পারভেজ, মো. আতিকুর রহমান রাসেল ও রাহাত হায়দার চৌধুরী রানা।

এদের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জলিলসহ এ নিয়ে এই মামলায় মোট ৬ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

মিথ্যা ঘোষণায় আমদানি করা পণ্য খালাসের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের জাল ওয়েবসাইট খুলে জালিয়াতির অভিযোগে গত ২৯ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দর থানায় বাদি হয়ে মামলা দায়ের করেন চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী শুল্ক কর্মকর্তা সুজয় দেবনাথ।