নিউজটি শেয়ার করুন

ফের মুনিরীয়া ইস্যুতে উত্তপ্ত রাউজান; প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ

রাউজান প্রতিনিধিঃ  দীর্ঘ দশ মাস পর মুনিরীয়া ইস্যুতে ফের উত্তপ্ত হয়ে উঠেছে রাউজান।
১৮ নভেম্বর ভোররাতে বেশ কিছু হাইচ যোগে মুনিরীয়ার অনুসারীরা কাগতিয়া দরবারে প্রবেশ করলে উপজেলা জুড়ে এই উত্তেজনা ছড়িয়ে পড়ে।
মুনিরীয়া যুব তবলীগ কমিটিকে জঙ্গী ও সন্ত্রাসী সংগঠন ও তাদের পীর মুনিরুল্লাকে ভন্ড আখ্যা দিয়ে সকাল হতে উপজেলার মুন্সির ঘাটা, জলিল নগর, মগদাইর, পথেরহাট, পাহাড়তলী চৌমুহনীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ নানান পেশার মানুষ। মুনিরুল্লাহ ও মুনিরীয়া বিরোধী মিছিলে মিছিলে বক্তৃতায় উত্তপ্ত হয়ে উঠে রাউজানের জনপদ।
পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়। কাগতিয়া দরবারে উপজেলা প্রশাসন, রাঙ্গুনিয়া সার্কেল এএসপি, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার আলোচনার মাধ্যমে মুনিয়ার অনুসারী দরবার ত্যাগ করার আহ্বান জানান। বেলা দুইটার দিকে পুলিশ পাহারায় মুনিরীয়ার অনুসারীরা রাউজান ত্যাগ করলে পরিস্থিতি শান্ত হয়ে আসে।
রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, মুনিরীয়ার অনুসারীরা স্থান ত্যাগ করেছেন। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।
উল্লেখ্য, গত ২০১৯ সালের ১৭ এপ্রিল মুনিরিয়া যুবতবলীগ কমিটি উগ্র সমর্থক কর্তৃক আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধাকে হামলার পর হতে মুনিরীয়ার উগ্রতার বিরুদ্ধে আন্দোলন শুরু হয়। উপজেলার প্রতিটি ইউনিয়নে, ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল-সমাবেশে উত্তপ্ত ছিল রাউজান। সর্বশেষ গত ১৪ জানুয়ারী ফেসবুকসহ নানান স্যোসাল মিডিয়ার রাউজানের শীর্ষ স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচারকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হলেও দীর্ঘ দশ মাস এই আন্দোলন স্তিমিত হয়ে আসে। আজ ফের মুনিরীয়া ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠে রাউজান।
মুনিরীয়ার অনুসারীরা দীর্ঘদিন পর সদলবলে রাতের আঁধারে কেন কি কারণে দরবারে অবস্থান নিয়েছেন সেই বিষয়ে জানার জন্য সংশ্লিষ্ট দায়িত্বশীল কাউকে পাওয়া যায় নি।