নিউজটি শেয়ার করুন

ফেইসবুকে পরিচয়, নারীর মোবাইলসহ ভ্যানিটিব্যাগ ছিনতাই: অতঃপর পুলিশের অভিযানে ধরা(ভিডিওসহ)

জিয়াউল হক ইমন:  ফেইসবুকে মেয়ের সাথে পরিচয় সুত্রে বন্ধুত্ব গড়ে তুলে শুটিং করার কথা বলে ঢাকা থেকে নিয়ে এসে বিভিন্ন বাহনা দিয়ে সময়ক্ষেপণ করে গভীর রাতে মোবাইলসহ ভ্যানিটিব্যাগসহ ছিনতাই করে উধাও হয়ে যায় অতঃপর এক সপ্তাহ পর সিপ্লাসটিভির খবরের সূত্র ধরে পুলিশের অভিযানে প্রতারক চক্র ধরা পড়ে।

এই ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন, গ্রেপ্তার তিন যুবক হলেন- আনোয়ারুল ইসলাম সানি (২৭), মো. আরাফাত (২৬) ও আহম্মেদ উল্লাহ (২৩)।

শুরুতে সিপ্লাসটিম বিষয়টি নিয়ে ডবলমুরিং থানাকে অবহিত করে ভুক্তভোগীকে দিয়ে মামলা করানোর পর ভুক্তভোগীকে সাথে নিয়ে প্রতারকদের সাথে প্রেমের অভিনয়ে যোগাযোগ রেখে প্রতারকদের সাথে দেখা করার সুযোগ নিতে বলা হয়।

শনিবার(৫ফেব্রুয়ারি) বিকালে আগ্রাবাদ লাকী প্লাজার সামনে থেকে আগ্রাবাদ ফাঁড়ির ইনচার্জ ও ডবলমুরিং থানার উপ পরিদর্শক অর্নব বড়ুয়ার নেতৃত্বে পুলিশ সহযোগী প্রথমে আরাফাতকে পরে জাম্বুরি পার্ক এলাকা থেকে আরেক সহযোগী আহম্মদকে আটক করে।

আটকৃতদের সহায়তায় ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্ত প্রতারক সানিকে প্রথমে বাসায় গিয়ে না পেয়ে, পরে ফাঁদ পেতে আগ্রাবাদ শিশু পার্কের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ।

প্রতারকদের কথা অনুযায়ী মোবাইলটি উদ্ধার করা হয় চকবাজার গুলজার টাওয়ারের সামনে থেকে।

অভিযানের আগে ভুক্তভোগী ঐ দিনের ঘটনানিয়ে সিপ্লাসের কাছে বিস্তারিত তুলে ধরেন।

বিষয়টিকে ভয়ংকর প্রতারণা বলে জানিয়েছেন ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন।

ওসি মহসিন  বলেন, ফেইসবুকে পরিচয়ের সূত্র ধরে লাবনী নামে এক তরুণী মডেলকে গত ৩০ জানুয়ারি চট্টগ্রামে আসতে বলেন সানি।