নিউজটি শেয়ার করুন

ফায়ার সার্ভিসের আরও ৯ জন করোনায় আক্রান্ত

সিপ্লাস ডেস্ক: ফায়ার সার্ভিসে আরও ৯ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজন কর্মকর্তা। অন্যরা ফায়ার ফাইটার, গাড়িচালক ও বাবুর্চি। আক্রান্ত কর্মকর্তাকে হোম কোয়ারেন্টিনে ও অপর ৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে নতুন করে আরও ৯ জনের করোনার আক্রান্তের বিষয়ে রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত মো. শাহজাহান বলেন, অগ্নি দুর্ঘটনা নির্বাপন ও উদ্ধারকাজে অংশ নিয়ে তাদের করোনাভাইরাস পজিটিভ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের মধ্যে ৭ জন সদরঘাট ফায়ার স্টেশনের এবং ২ জন পোস্তগোলা ফায়ার স্টেশনে কর্মরত। তারা সবাই ভালো আছেন। তাদের নিবিড়ভাবে নজরদারি করা হচ্ছে। স্বাস্থ্যের অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে রাখা ও হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে।

এর আগে ফায়ার সার্ভিসের যে পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছিলেন তারা সংস্থাটির পোস্তগোলা ফায়ার স্টেশনের কর্মকর্তা। আক্রান্তদের আইসোলেশনে রাখার পাশাপাশি তাদের সংস্পর্শে আসা আরও চারজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গত ২৯ এপ্রিল বুধবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানিয়েছিলেন, শুরুতে স্টেশনটির এক কর্মকর্তা আক্রান্ত হন। পরবর্তীতে আরও চারজনের পজিটিভ পাওয়া যায়। শুরুতে স্টেশনটির ৩৫-৪০ জন কর্মকর্তার সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। পরবর্তীতে পরীক্ষা করে যাদের পজিটিভ এসেছে তাদের আইসোলেশনে রাখা হয়েছে। চারজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকিদের সতর্ক থাকতে বলা হয়েছে।