নিউজটি শেয়ার করুন

ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন

সিপ্লাস প্রতিবেদক: ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ও ছাত্রলীগ একই সময়ে অনুষ্ঠানের আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ সময় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকার ২০০ গজের মধ্যে কোন সভা, সমাবেশ, মিছিল কিংবা দুই জনের বেশি মানুষ একত্রিত না হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাত ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফটিকছড়ি থানাধীন ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারায় আদেশ জারি করা হয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিনুল হাসান বলেন, ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুটি সংগঠন একই সময়ে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। যেহেতু দুই পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা রয়েছে এবং যেহেতু এমন পরিস্থিতিতে মানুষের জীবন ও সম্পদহানির সম্ভাবনা রয়েছে, তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments