নিউজটি শেয়ার করুন

প্রেসিডেন্টের ছেলের বিয়েতে বিমানের ছড়াছড়ি

প্রেসিডেন্টের ছেলের বিয়েতে বিমানের ছড়াছড়ি

সিপ্লাস ডেস্ক: নাইজেরিয়ায় প্রেসিডেন্টের ছেলের রাজকীয় বিয়েতে আয়োজনের কোনো কমতি ছিলো না। দেশটির উত্তরাঞ্চলীয় কানো শহরের বিমানবন্দরে একের পর এক ব্যক্তিগত বিমান  নামতে দেখা যায়। রানওয়েতে যেন বিমানের মেলা বসেছিলো। দেশটির অভিজাত লোকজন এবং পশ্চিম আফ্রিকার বিশিষ্ট ব্যক্তিরা প্রেসিডেন্টের ছেলে ইউসুফ বুহারির বিয়েতে অংশ নেন।

স্থানীয় সময় শনিবার নাইজেরিয়ার প্রেসিডেন্টের ছেলের বিয়েতে এই দৃশ্য দেখা গেছে।

কনে দেশটির অন্যতম প্রধান ধর্মীয় নেতার মেয়ে জাহরা নাসির। এই বিয়েকে কেন্দ্র করে এলাহি কাণ্ড ঘটে গেছে। দেশটির উত্তরাঞ্চলের কানো রাজ্যে সাজ সাজ রব চলছিলো কদিন ধরে।

বিবিসি জানায়, দুই ভিআইপি পরিবারের বিয়েতে দেশটির অভিজাত নেতা ও পশ্চিম আফ্রিকার উচ্চপদস্থ ব্যক্তিরা অতিথি হিসেবে যোগ। এ উপলক্ষে কানোর বিমানবন্দরে নেমেছে একের পর এক ব্যক্তিগত বিমান।

অনুষ্ঠানে নাইজেরিয়ার বিভিন্ন জায়গা থেকে শীর্ষ রাজনীতিবিদ, বিভিন্ন অঞ্চলের প্রশাসক, বিরোধী নেতারা যোগ দেন। কনের বাবা নাসির আডো বায়েরো রাজপরিবারের সম্মানীয়। তার ভাই নাইজেরিয়ার অন্যতম ইসলামিক নেতা।

প্রেসিডেন্টের ছেলে ইউসুফ বুহারি ও জাহরা নাসির বায়েরোর পরিচয় হয় যুক্তরাজ্যের সারে ইউনিভার্সিটিতে। সে পরিচয় অবশেষে বিয়ে পর্যন্ত গড়িয়েছে।

এমির অব বিচি প্যালেসে এই বিয়ের অনুষ্ঠানে অংশ নেন কয়েক হাজার মানুষ। বিয়ের অনুষ্ঠানে নিরাপত্তাব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। পুলিশ ও সামরিক কর্মকর্তারা প্যালেসটি ঘিরে রেখেছিলেন।

বরের পরিবার কনের পরিবারকে পাঁচ লাখ নাইরা দিয়েছে। নাইজেরিয়ার উত্তরাঞ্চলে সাধারণত বিয়েতে বর যে পরিমাণ অর্থ পরিশোধ করেন, এই অর্থের পরিমাণ তার চেয়ে ১০ গুণ বেশি।

অবশ্য বিয়ের আগেই কনে জাহরা নাসির বায়েরোর খোলামেলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কের সৃষ্টি করে। অনেকেই তার পোশাক নিয়ে প্রশ্ন তোলেন। আবার অনেকে তার পোশাককে সমর্থনও করেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments