নিউজটি শেয়ার করুন

প্রেমের জন্য কোটি টাকার উপহার ছাড়ছেন জাপানের রাজকন্যা

সিপ্লাস ডেস্ক: সত্যিকারের প্রেমের পথ কখনও মসৃণ হয় না। আবারও সেটি প্রমাণ করেছেন জাপানের একজন রাজকন্যা। প্রেমের জন্য ১ দশমিক ২ মিলিয়ন ডলারের উপহার ছাড়ছেন তিনি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ২০ লাখ ৩৩ হাজার ২৫২ টাকা।

শুধু এ পরিমাণ অর্থই নয় বরং রাজকীয় প্রাসাদ ছেড়ে হবু স্বামীর সঙ্গে গাঁটছড়া বেঁধে যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ারও পরিকল্পনা করছেন তিনি।

২০২১ সালের শেষ নাগাদ কলেজের সহপাঠী কোমুরো কেই-এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা রয়েছে রাজকন্যা মাকো-র। তবে বাগদান অনুষ্ঠানসহ রাজপরিবারের সদস্যকে বিয়ের ক্ষেত্রে প্রচলিত রীতিগুলোর কোনওটাই এক্ষেত্রে অনুষ্ঠিত হবে না। একজন রাজকন্যা হিসেবে তার ১ দশমিক ২ মিলিয়ন ডলারের যে উপহার পাওয়ার কথা রয়েছে সেটিও তিনি প্রত্যাখ্যান করেছেন।

সূত্র জানিয়েছে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের একটি আইনি প্রতিষ্ঠানে যোগ দিতে পারেন কোমুরো। এমন সম্ভাবনার ভিত্তিতেই সেখানকার বাসিন্দা হতে চলেছেন প্রিন্সেস মাকো।

রাজকুমারী মাকোর পিতা যুবরাজ আকিশিনো গত বছর বলেছিলেন, মা-বাবার উচিত বিয়ের ক্ষেত্রে সন্তানের ইচ্ছার প্রতি শ্রদ্ধাশীল হওয়া। জাপানের সংবিধান অনুযায়ী, একজন পুরুষ এবং একজন নারীর পারস্পরিক সম্মতির ভিত্তিতেই বিয়ে হওয়া উচিত।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments