নিউজটি শেয়ার করুন

প্রবাসী বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইকে মৃত্যুদণ্ড: মা ও বোনকে যাবজ্জীবন কারাদণ্ড

সিপ্লাস প্রতিবেদক:  বোয়ালখালীতে প্রবাসী বড় ভাইকে জবাই করে হত্যার দায়ে তারই আপন ছোট ভাইকে মৃত্যুদণ্ড এবং মা ও বোনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত এই রায় দেন।

মামলা সুত্রে জানা যায়, বোয়ালখালী উপজেলার শ্রীপুর গ্রামে ২০০৯ সালের ১৯ অক্টোবর বিদেশ ফেরত আব্দুস সালামকে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে নিজ বাড়িতে তার বাবা-মা, ভাই-বোন মিলে গলাকেটে খুন করে। নিহত প্রবাসী শ্রীপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

এ ঘটনায় সালামের স্ত্রী পারভীন আক্তার বাদী হয়ে বোয়ালখালী থানায় আব্দুর রাজ্জাক, আজম, ফরিদা ও কামরুন নাহারকে আসামি করে মামলা করেন। নিহতের পিতা আসামি আব্দুর রাজ্জাক বিচার চলাকালীন মৃত্যুবরণ করায় রায়ে তাকে অব্যহতি দেওয়া হয়। আসামি আজম শুরু থেকেই পলাতক রয়েছেন।

এ ঘটনায় দায়ের হওয়া মামলা পুলিশ তদন্ত করে ২০১০ সালের ৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। একই বছরের ৭ সেপ্টেম্বর আদালত অভিযোগ গঠন করে। মামলার ২১ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষ ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করে। এ মামলায় প্রবাসী বড় ভাইকে জবাই করে হত্যার দায়ে তারই আপন ছোট ভাইকে মৃত্যুদণ্ড এবং   আব্দুস সালামের মা ফরিদা বেগম ও বোন কামরুন নাহারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। দণ্ডিত তিন আসামির প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।