নিউজটি শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়ন ও স্বাবলম্বী করছে- চেমন আরা

পটিয়া প্রতিনিধিঃ  বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সাবেক এমপি বলেছেন,বাংলাদেশে অর্ধেক জনগোষ্ঠি নারী। অর্থনৈতিক কর্মকান্ডে নারীর অংশ গ্রহণ ও ক্ষমতায়ন দেশের সাবিক উন্নয়নে অন্যতম শর্ত। তাই নারীর ক্ষমতায়নে তথ্য প্রযুক্তির ব্যবহার একান্ত প্রযোজন।

গ্রামের অসহায়,দরিদ্র, নারীদের ক্ষমতায়ন ও স্বাবলম্বী করতে সরকার বিভিন্ন প্রকল্প দিয়ে কাজ করে যাচ্ছে।এই প্রকল্প বাস্থবায়নে সরকার ৫৪৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এই তথ্য আপা প্রকল্প বাস্থবায়নে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি গত মঙ্গলবার পটিয়া উপজেলা পরিষর্দ হলে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধিনে জাতীয় মহিলা সংস্থার আযোজনে তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) কর্মসুচি বাস্থবায়নে আযোজিত নারী সমাবেশে প্রধান অথিতি বক্ত্যবে এই কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্ত্যব রাখেন প্রকল্পের ওয়েব এ্যাডমিনিস্ট্রেটর সাইফুল ইসলাম।

অন্যন্যদেও মধ্যে বক্ত্যব রাখেন,নব নির্বাচিত পটিয়া পৌর মেয়র আইয়ূব বাবুল ,জাতীয় মহিলা সংস্থার চট্টগ্রাম জেলা কর্মকর্তা শাহানা পারভিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু,পটিয়া উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সাম্পাদিকা সাজেদা বেগম,পটিয়া মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার,জেলা মহিলা আ’লীগের বন ও পরিবেশ সাম্পাদিকা নিলুফার জাহান বেবী,পটিয়া তথ্য আপা কেন্দ্রের কর্মকর্তা মর্জিনা বেগম,নারী নেএী শিল্পী মিএ প্রমুখ।