নিউজটি শেয়ার করুন

পেকুয়ায় প্রবাসী ঐক্য পরিষদের উদ্যোগে ক্ষতিগ্রস্থ ৬ পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রধান

পেকুয়া প্রতিনিধি: পেকুয়ায় আগুনেপুড়ে যাওয়া ৬ পরিবারের মধ্যে নতুন করে গৃহ নির্মানের জন্য নগদ অর্থ সহায়তা প্রধান করা হয়েছে।

শুক্রবার (২২ মে) বিকেলে পেকুয়া উপজেলা প্রবাসী ঐক্য পরিষদ নামের এই নবগঠিত সংগঠন ক্ষতিগ্রস্থ এসব পরিবাররের মাঝে নগদ ৬৫ হাজার টাকা অনুদান প্রধান করেন।

অনুদান প্রধান কালে উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম আলোর চকরিয়া প্রতিনিধি সাংবাদিক এস এম হানিফ, আমাদের পেকুয়া নিউজের সম্পাদক এম. কফিল উদ্দিন বাহাদুর, সিপ্লাস টিভির সাংবাদিক এফ এম সুমন, পেকুয়া উপজেলা প্রবাসী ঐক্য পরিষদের প্রতিনিধি মোহাম্মদ এনাম, কুমার বিশ্বজিৎ, এম এ সাজ্জাদ, মোহাম্মদ শহিদ প্রমুখ্।

এই ছাড়াও ভিড়িও কলে সংযুক্ত হয়ে প্রবাসীরা সংগঠনটি নিয়ে নিজেদের আশাবাদ ব্যক্ত করেন। প্রবাসীদের পক্ষ থেকে সংগঠনের উপদেষ্টা জার্মান প্রবাসী এম এ হাছান বলেন আমরা পেকুয়ার সকল ভাইব্রাদার এক হয়েছি একটি কারনে তা হলো পেকুয়াকে এগিয়ে নিয়ে যেতে। এটি একটি অরাজনৈতিক সংগঠন এখানে সবাই সমান।

আমরা সকল প্রবাসীরা মিলে সকলে সিদ্ধান্ত নিয়ে ইনশাআল্লাহ পেকুয়ার কল্যানে মানবতার কল্যানে কাজ করবো। তিনি আরো বলেন সংগঠনটি কারো একার নয় এ সংগঠন পেকুয়া উপজেলার প্রতিটি প্রবাসী ভাইদের এবং এটি পেকুয়াবাসীর সংগঠন। এদিকে অর্থ সহায়তা প্রধানকালে অতিথিরা সংগঠনটির মহতী এই উদযোগকে স্বাগত জানান।

ক্ষতিপ্রস্থ পরিবারগুলো নগদ অর্থ সাহায্য পেয়ে প্রবাসী ঐক্য পরিষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য যে, গত ১৬ মে বিকেল ৪টার দিকে বারবাকিয়া ইউনিয়নের জালিয়াকাটা এলাকায় আগুনে পুড়ে ছাই হয়ে যায় এই ৬টি বসত ঘর।ফলে তারা খোলা আকাশের নিচে জীবন যাপন করছেন।