নিউজটি শেয়ার করুন

পুত্র সন্তান না হওয়ায় ২৬ দিনের কন্যাকে ‘আছড়ে হত্যা’ করলেন বাবা

সিপ্লাস ডেস্ক: পুত্র সন্তান না হওয়ার ক্ষোভে কোল থেকে আছড়ে ২৬ দিন বয়সী শিশু কন্যাকে হত্যার অভিযোগ উঠেছে এক বাবার বিরুদ্ধে। শনিবার ভোরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ইউনিয়নের পাড়াগাও দক্ষিণপাড়া এলাকায় এই নির্মম ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে শিশুটির বাবা পলাতক। পরিবার সূত্র জানায়, দুবছর আগে উপজেলার দক্ষিণপাড়াগাঁও এলাকার হারুনুর রশিদের মেয়ে খাদিজা আক্তারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় পার্শ্ববর্তী মাছিমপুর হাউলিপাড়া এলাকার মৃত বাবুলের ছেলে কামালের। বিয়ের পর থেকে কামাল হোসন পরিবার নিয়ে পাড়াগাঁও শ্বশুরবাড়িতে থাকতেন। এরপর স্ত্রী খাদিজা গর্ভবতী হলে কামাল হোসেন ছেলে সন্তানের আশা করেন। কিন্তু ২৬ দিন আগে  কন্যা সন্তানের জন্ম দেন খাদিজা আক্তার। শিশুটির নাম রাখা হয় মীম। এরপর থেকেই খাদিজার সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন স্বামী কামাল। এমনকি ১০ দিন আগে শিশু কন্যা মীমকে হত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন তিনি।

কিন্তু শনিবার ভোরে কন্যা কান্না শুরু করলে তিনি ক্ষিপ্ত হয়ে কোলে তুলে ঘরের মেঝেতে আছড়ে ফেলে দেন। এতে ঘটনাস্থলেই শিশুটি মৃত্যুবরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিশুর মরদেহ উদ্ধার করে। এরপর মরদেহ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

বিজ্ঞাপন

নিহত শিশুর মা খাদিজা আক্তার জানান, তার স্বামী আড়াইহাজার থানাধীন ছনপাড়া এলাকায় একটি হোটেলে চাকরি করেন। ছেলে সন্তান হলে সেখানে জনৈক এক ব্যক্তির কাছে টাকার বিনিময় বিক্রি করে দেওয়ার পরিকল্পনা ছিল তার। সেই ‘স্বপ্ন’ পূরণ না হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে শিশু মীমকে হত্যা করেছেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, শিশুটিকে হত্যাকারী বাবাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ছাড়া এ ঘটনায় শিশুর মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।