নিউজটি শেয়ার করুন

পটিয়া পৌর নির্বাচনে নারীসহ ৬ জনের মনোনয়ন বাতিল

পটিয়া প্রতিনিধি: পটিয়া পৌর নির্বাচনে সংরক্ষিত পদে এক নারীসহ কাউন্সিলর পদের মোট ৬ জনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসার মোহাম্মদ তারিফুজ্জমান।

সোমবার সকাল থেকে পটিয়া উপজেলা মিলনায়তনে এ বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়।

ওই সময় ঋণ খেলাপি ও পটিয়া পৌরসভার ঠিকাদারী লাইসেন্সে বহাল থাকায় ৬ জনের মনোনয়ন বাতিল করা হয় বলে নিশ্চিত করেছে সহকারী রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী।

মনোনয়ন বাতিল হাওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন, ঋণ খেলাপের অভিযোগে ১ নম্বর ওয়ার্ড থেকে মোহাম্মদ নাছির ও মোহাম্মদ নজরুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ড থেকে ঠিকাদারী লাইসেন্স বহাল রাখায় গোলাম কাদের, ৪ নম্বর ওয়ার্ড থেকে শেখ মোহাম্মদ বেলাল, ৬ নম্বর ওয়ার্ড থেকে রুবেল দাশ এবং সংরক্ষিত মহিলা আসন থেকে জেসমিন আক্তার।তৎমধ্যে মেয়র পদে ৪ জন ও কাউন্সির পদে ৫৩ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ তারিখ পর্যন্ত পটিয়া পৌর নির্বাচনে উপলক্ষে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৫৫ জন প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছিলেন। সিডিউল মোতাবেক নির্ধারিত দিনে মঙ্গলবার বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন ।আগামী ৩ দিনের মধ্যে বাতিলকৃত প্রার্থীরা আপিল করার সুযোগ পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি কর্মকর্তা এসিল্যান্ড ইনামুল হাসান, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী, পটিয়া থানার ওসি রেজাউল করিম ।