নিউজটি শেয়ার করুন

পটিয়ায় হেলে পড়া ৬ তলা ভবনের ২ তলা ভেঙে দেয়া হচ্ছে

পটিয়া প্রতিনিধিঃ পটিয়ায় পৌর সভার মুন্সেফ বাজারের পিছনে হেলে পড়ার ৬ তলা ভবনের ২ তলা ভেঙ্গে দেয়া হচ্ছে।

মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইনামুল হাছানের উপস্থিতিতে পৌর কর্তৃপক্ষ ভবনটি ভেঙে দেয়। কিছুদিন আগে ভবনের মালিককে পৌর কর্তৃপক্ষ একটি চিঠি দিয়ে সতর্ক করে। ভবন মালিক নিজ উদ্যোগে ঝুঁকিপূর্ণ ভবনের অংশ না ভাঙার কারণে অবশেষে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেটের সহযোগিতায় পৌর কর্তৃপক্ষ ভাঙার কাজ শুরু করে।

ওই ভবনের মালিক দুবাই প্রবাসী ক্বাযী মো. ছাদেক। ৬ তলা বিশিষ্ট ভবনটি ৫ বছর আগে পাইলিং না করেই শুধুমাত্র চুয়েটের এক্সপার্ট ও ইঞ্জিনিয়ারের মাধ্যমে নির্মাণ করে। ওই ভবনের পাশে রয়েছে একটি পুকুর।

জানা গেছে, পৌরসভার ২নং ওয়ার্ডের সুচক্রদন্ডী গ্রামের মুন্সেফ বাজারের পিছনে দুবাই প্রবাসী ক্বাযী ছাদেক ৫ বছর আগে ৬ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণ করেন। হেলে পড়ার আগে ওই ভবনের ১৭ ফ্ল্যাটের মধ্যে ১৬ ফ্ল্যাটে ভাড়াটিয়া থাকতেন। বিষয়টি পাশ্ববর্তী একটি ভবনের পক্ষ থেকে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদকে জানানো হয়।

পটিয়া পৌরসভার প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার জানিয়েছেন, ৬ষ্ঠ ভবনের কিছু অংশ হেলে পড়লে পৌর কর্তৃপক্ষ ভবন মালিককে চিঠি দিয়ে সতর্ক করে এবং তা ভেঙে ফেলতে বলে। কিন্তু তারা অবহেলা করেছে। যার কারণে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেটের সহযোগিতায় ভবনের ঝুঁকিপুর্ণ অংশ ভেঙে ফেলার কাজ শুরু করেছে।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, প্রকৌশলী শাহাজান, কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, পৌরসভা আ’ লীগ নেতা নাজিম উদ্দিন।