নিউজটি শেয়ার করুন

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী, এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীরা প্রতিদিন ক্লাসে আসবে

ছবি: সংগৃহীত

সিপ্লাস ডেস্ক:  প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস রুমে পাঠদান শুরু হবে ১২ সেপ্টেম্বর থেকে। সেদিন থেকে চলতি ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা ছুটি বাদে সপ্তাহে প্রতিদিন ক্লাসে আসবে। প্রাথমিক পর্যায়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরাও একইভাবে প্রতিদিন ক্লাসে আসবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ সচিবালয়ে সাংবাদিকদের এই কথা জানিয়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আজ বিকেল সোয়া ৩টায় উচ্চপর্যায়ের বৈঠক শুরু হয়। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী প্রেস ব্রিফিং করেন।

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী জানান, পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরাও প্রতিদিন ক্লাস করতে আসবে। অন্যান্য ক্লাসের শিক্ষার্থীরা শিক্ষার্থীরা সপ্তাহে একদিন ক্লাস করতে আসবে। পর্যায়ক্রমে তাদের ক্লাসের দিন বৃদ্ধি করা হবে।

তিনি আরও বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য তৈরি আছি। তারপরও যদি ছোটখাটো কোনো প্রস্তুতি বাকি থাকে ৯ তারিখের মধ্যে সব শিক্ষা প্রতিষ্ঠান সেই প্রস্তুতি সম্পন্ন করবে। শিক্ষার্থীদের সবাইকে মাস্ক পরে ক্লাসে আসতে হবে। ক্লাস চলাকালীন সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments