নিউজটি শেয়ার করুন

নুরকে গুমের চেষ্টা হয়েছিল, বলছে হেফাজত

সিপ্লাস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ‘গুম করার অপচেষ্টার’ নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম।

দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সোমবার (৫ এপ্রিল) গণমাধ্যমে এক বিবৃতিতে নুরকে গুমের চেষ্টার অভিযোগ আনেন।

আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘ডাকসুর সাবেক ভিপি নুর বর্তমান সময়ে রাজপথের একজন জনপ্রিয় দেশপ্রেমিক সাহসী তরুণ নেতা। নুরকে গুম করার অপচেষ্টা দেশবিরোধী কাজ। আমরা এর তীব্র নিন্দা জানাই’।

তিনি বলেন, ‘নুর এ দেশের গণমানুষের পক্ষে কথা বলেন। দেশের স্বার্থ ও সার্বভৌমত্বের পক্ষে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে তিনি সরব থাকেন। সবসময় স্বৈরতন্ত্রের সমালোচনা করেন। সে কারণে এদেশের ভারতপন্থী রাজনৈতিক মহল তাকে সবসময় হুমকি মনে করে’।

বিবৃতিতে আরো বলা হয়, ‘দেশের জনগণ এখন সজাগ রয়েছে। তারা গুম-খুনকে আর বরদাশত করবে না। একইসঙ্গে দেশের ওলামায়ে কেরামের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলমান। কওমি মাদ্রাসা ধ্বংসের প্রচেষ্টা চলছে। আমরা হুঁশিয়ারি করে বলতে চাই, দেশপ্রেমিক নেতা, আলেম-ওলামা ও কওমি মাদ্রাসার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র রুখে দিতে এদেশের আপামর তৌহিদি জনতা প্রস্তুত রয়েছে’।

এ বিষয়ে জানতে চাইলে আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘গতকাল (রোববার) রাতে ঢাকার বাড্ডা এলাকায় নুরের গাড়ি আটকে তাকে তুলে নেওয়ার চেষ্টা হয়েছিল। যারা তুলে নিতে এসেছিলেন, তারা সাদা পোশাকে ছিলেন। কিন্তু নুর ফেসবুক লাইভে চলে আসায় তাকে নিতে পারেনি। তবে তার সঙ্গে থাকা তিন জনকে আটক করে নিয়ে যায়। আমরা বলতে চাই, এটা স্পষ্টত নুরকে গুম করার অপচেষ্টা। তার বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে গ্রেপ্তার করুক, সমস্যা নেই। কিন্তু মাঝরাতে রাস্তায় গাড়ি আটকে তুলে নেওয়ার চেষ্টার আমরা নিন্দা ও প্রতিবাদ জানাই।’