নিউজটি শেয়ার করুন

নির্বাচন কমিশন সম্পূর্ণ আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে: ফখরুল

সিপ্লাস ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। নির্বাচন হয় না। নির্বাচন কমিশন সম্পূর্ণ আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। পুরো প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে, বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। সার্বিক অর্থে একটি ছদ্মবেশী একদলীয় স্বৈরাচারী ব্যবস্থা এখানে প্রতিষ্ঠা করা হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি ৪৩ বছর সংগ্রাম করেছে, লড়াই করেছে এবং সংগ্রাম-লড়াইয়ের মধ্য দিয়েই আজকে ৪৩ বছর পার করে ৪৪ বছরে পা দিয়েছে। এখন বিএনপির সামনে বড় চ্যালেঞ্জ, সেই চ্যালেঞ্জ হচ্ছে- দেশে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা এবং গণতন্ত্রের আপোষহীন নেত্রী, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা।

তিনি বলেন, আমাদের ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা, পাঁচ শতাধিক নেতা-কর্মীকে গুম করা হয়েছে। সহস্রাধিক নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। এ অবস্থার পরও বিএনপি নিজের পায়ের উপর দাঁড়িয়ে আছে। সীমিত পরিসরের মধ্যেও বিএনপি তার কাজগুলো করছে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা যখন সংগ্রাম করছি, লড়াই করছি তখন আমাদের দলের নেতৃত্ব দিচ্ছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনিও অসংখ্য মিথ্যা মামলা নিয়ে বিদেশে নির্বাসিত অবস্থায় রয়েছেন। আজকে তার নেতৃত্বে আমাদের দল অত্যন্ত সুসংগঠিত। আমরা এ সীমিত পরিসরের মধ্যেও আমাদের দলকে সংগঠিত করছি এবং জনগণের দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করছি।

জিয়ার কবর প্রসঙ্গে তিনি বলেন, জাতির দুর্ভাগ্য যে, আজকে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান সম্পর্কে এ ধরণের কথা বলা হয়। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ জাতির অস্তিত্বের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে জড়িত। তার ঘোষণার মধ্য দিয়ে এ দেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছে। সুতরাং তাকে বাদ দিয়ে বাংলাদেশের অস্তিত্ব চিন্তা করা যায় না।

মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেলন হক চ্যালেঞ্জ দিয়েছেন এ কবরে জিয়ার মরদেহ আছে কিনা এরকম প্রশ্নের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব বলেন, উনাকে (আ ক ম মোজাম্মেলক হক) উনার চ্যালেঞ্জ নিজেকে গ্রহণ করতে বলেন। উনি মুক্তিযোদ্ধা ছিলেন সেটা উনি প্রমাণ করুক। লেট হিম প্রুফ দ্যাট হি ওয়াজ এ ফিড্রম ফাইটার।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments