নিউজটি শেয়ার করুন

নতুন নজির, তালেবানি শাসনেও টিভির উপস্থাপনায় নারী

সিপ্লাস ডেস্ক: গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখলের মাধ্যমে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তালেবান। এরপর ১৫ দিনের মাথায় গত ৩০ আগস্ট দেশটি থেকে নিজেদের সব সৈন্য প্রত্যাহার সম্পন্ন করে আমেরিকা।

তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর দেশটিতে নারী অধিকার নিয়ে উদ্বেগ দেখা দেয়। এ নিয়ে আলোচনা ও সমালোচনায় সয়লাব হয়ে যায় বিশ্ব গণমাধ্যম।

তবে সকল সমালোচনায় পানি ঢেলে নিজেদের পরিবর্তন প্রকাশ্যে আনে তালেবান। গোষ্ঠীটির নেতারা ঘোষণা দেন, নারীরা কর্মক্ষেত্রে ফিরতে পারবেন। এমনকি নতুন সরকারেও নারীদের অংশগ্রহণ থাকবে বলেও ঘোষণা দেওয়া হয়।

এদিকে, তালেবানের নিয়ন্ত্রণের পরপরই দেশটির অন্যতম প্রধান সংবাদ মাধ্যম ‘টোলো নিউজ’ এর খবরে নারী সংবাদ পাঠকদের উপস্থিতি দেখা গেছে। এবার টোলো টিভির মর্নিং শো’র উপস্থাপনায় দেখা গেল আরেক নারীকে। তালেবান ক্ষমতা গ্রহণের পর হয়তো অনেকেই ভেবেছিলেন যে, নারীদের আর সংবাদ উপস্থাপনা বা টেলিভিশনের কোনও অনুষ্ঠানের উপস্থাপনায় দেখা যাবে না। কিন্তু দিন দিন সেই ভুল ভাঙছে।

আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, টোলো টিভি তাদের মর্নিং শো আবারও সম্প্রচার শুরু করেছে এবং সেখানে নারী উপস্থাপিকা অনুষ্ঠান পরিচালনা করেছেন।

টোলো টিভির পরিচালনাকারী প্রতিষ্ঠান মোবি গ্রুপের পরিচালক সাদ মোহসেনি বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি মর্নিং শোতে উপস্থাপনা করা নারীর কিছু ছবি টুইটারে পোস্ট করেছেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments