নিউজটি শেয়ার করুন

টেকনাফে বিয়ের দাওয়াতে গিয়ে ইয়াবা পাচার, অতঃপর চট্টগ্রামে ধরা

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফে বিয়ের দাওয়াত খেয়েই ইয়াবা নিয়ে রওনা দিলেন ঢাকার সাভারের উদ্দেশে। যেতে পারলেন না বেশিদূর। চট্টগ্রামেই ২৮০০ পিস ইয়াবা নিয়ে দুজনই ধরা খেলেন পুলিশের হাতে। এ সময় একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

বুধবার (৭ এপ্রিল) চট্টগ্রামের কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মো. আব্দুর রউফ।

গ্রেফতাররা হলেন- সাভার হাবিরছড়া এলাকার মো. হাসান (৪২) ও ঢাকার পশ্চিম মাদারটেক এলাকার আব্দুস সালাম (২৮)।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মো. আব্দুর রউফ বলেন, প্রাইভেট কারে করে পূর্ব পরিচিত একজনের মেয়ের বিয়ের দাওয়াতে টেকনাফে আসেন হাসান ও সালাম। যার দাওয়াতে টেকনাফে এসেছেন তার সাভারে দোকান আছে। তার মেয়ের বিয়ের দাওয়াত খেয়ে যাওয়ার সময় গোপনে ইয়াবা নিয়ে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গাড়ি তল্লাশি করে ড্রাইভারের সিটের নিচে বিশেষ কায়দায় রাখা এবং শরীর তল্লাশি করে ইয়াবা উদ্ধার করে গোয়েন্দা পুলিশ।

এছাড়া পৃথক আরেকটি অভিযানে মঙ্গলবার (৬ এপ্রিল) দিনগত রাতে চট্টগ্রাম নগরের সিনেমা প্যালেস এলাকায় অভিযান চালিয়ে ৩৫০০ পিস ইয়াবাসহ একজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ বিভাগ)।

এই ঘটনায় আব্দুল শুক্কুর (১৯) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি টেকনাফের খেঁতারঘোনা এলাকায়। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ বলেন, ইয়াবা নিয়ে ঢাকা যাওয়ার কথা ছিল। এরপর আরেকজনের কাছে হস্তান্তর করার কথা। এর পেছনে কারা জড়িত তদন্ত করে দেখা হচ্ছে।

উভয় ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।