নিউজটি শেয়ার করুন

টাকার অভিযোগে সীতাকুন্ডের পর এবার লোহাগাড়ায় ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা

সিপ্লাস প্রতিবেদক: সমন্বয়হীনতা আর আর্থিক লেনদেনের মাধ্যমে জামায়াত-শিবির পরিবারের সদস্যদের দিয়ে চট্টগ্রাম জেলার ছাত্রলীগের কমিটি গঠনে অভিযোগের পর অভিযোগ।

তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে শিহাব উদ্দীনকে সভাপতি ও এসএম রিয়াদ জিলানীকে সাধারণ সম্পাদক করে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এরপর অভিযোগ উঠে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ভেঙ্গে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে ২০ লাখ টাকার বিনিময়ে। অন্যান্য কমিটির ক্ষেত্রে কি হয়েছে তা নিয়েও বিভিন্ন মহলে এখন নানা প্রশ্ন।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিমের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন স্থানীয় নেতৃবৃন্দ। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে দেয়া এক স্ট্যাটাসেও এই অভিযোগ তুলে ধরেন। অভিযোগের সপক্ষে তিনি তথ্য-প্রমাণ তুলে ধরার পর এ নিয়ে সর্বত্র চলছে আলোচনার ঝড়। সেই রেশ কাটতে না কাটতেই আবারও অভিযোগ উঠে লোহাগাড়া ছাত্রলীগের কমিটি নিয়ে।

বিজ্ঞাপন

সেখানেও দেখা যায়, ১৭ নভেম্বর  (মঙ্গলবার) দিন গত রাত সাড়ে ১২ টা দিকে দক্ষিণ জেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি এস,এম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ আবু তাহেরের স্বাক্ষরিত এ,কে,এম আসিফুর রহমান চৌধুরীকে সভাপতি ও এরশাদুর রহমান রিয়াদকে সাধারণ সম্পাদক করে ৬৪ সদস্যের উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়।

এবার সেই উপজেলায় ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা করেছে পদবঞ্চিতরা।

মাত্র তিন দিনের মাথায় শুক্রবার (২০ নভেম্বর) জেলা ছাত্রলীগের সহ সভাপতি তাওহীদুল ইসলাম জ্যাকি ও যুগ্ম সাধারণ সম্পাদক বদরুদ্দোজা জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তানজীর জাহানকে সভাপতি ও ইরফান বিন ইসহাককে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্যের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগে পাল্টা কমিটির অনুমোদন দেন।

পাল্টা কমিটির সভাপতি তানজীর জাহান সিপ্লাসকে বলেন, আমাদের উপজেলায় যে কমিটি দেয়া হয়েছে সেখানে কেউ ছাত্রলীগ কিংবা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত না। জামায়াত-শিবির ও আর্থিক লেনদেনের মাধ্যমে উক্ত কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি তাওহীদুল ইসলাম জ্যাকি সিপ্লাসকে বলেন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক লোহাগাড়া উপজেলায় যে কমিটি দিয়েছেন তাতে ৬/৭ জন জামায়াত-শিবিরের রাজনীতির সাথে যুক্ত আছেন। তবে উক্ত কমিটির সভাপতি শিহাব উদ্দীনকে টাকা দেয়ার কথা শুনেছি।

অন্যদিকে দক্ষিণ জেলা ছাত্রলীগের এস,এম বোরহান উদ্দিন সিপ্লাসকে বলেন, জামায়াত-শিবির ও আর্থিক লেনদেন এ দুটো কথা একেবারে মিথ্যাও ভিত্তিহীন। এ উপজেলায় যে কমিটি দেয়া হয়েছে তাতে কেউ জামায়াত-শিবিরের রাজনীতির সাথে যুক্ত নেই। যারা এ অভিযোগ করেছেন তারাই জামায়াত-শিবিরের রাজনীতির সাথে জড়িত। তবে পাল্টা কমিটি নিয়ে আমরা চিন্তিত না।