নিউজটি শেয়ার করুন

জেলা প্রশাসনের অভিযানে নকল সুরক্ষা সামগ্রী ও অবৈধ ওষুধ জব্দ, অর্থদন্ড প্রদান

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে প্রায় ৪ লক্ষ টাকার নক স্যানিটেইজার, পিপিই, মাস্ক ও অবৈধ ওষুধ জব্দ করা হয়। পাশাপাশি অর্থদন্ড করা হয় ৮২ হাজার টাকা।

শনিবার (২৩ মে) সকাল ১১ থেকে দুপুর ২ টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লাহ ও হাজারী গলিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানের সময় ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটেইজার, ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজিসিয়ান স্যাম্পলসহ অবৈধ ওষুধ জব্দ করা হয়।

আন্দরকিল্লাহ’র মেসার্স তাজ ট্রেডার্সকে নকল হান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরণ এবং নকল পিপিই ও মাস্ক সরবরাহ করার কারণে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এছাড়াও নকল মাস্ক হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, মাস্ক ও অবৈধ ওষুধ বিক্রির কারণে হাজারী গলির রতন ফার্মেসীকে ১০ হাজার টাকা, এলাজ ফার্মেসীকে ১০ হাজার টাকা, শামস ফার্মেসীকে ১০ হাজার টাকা ও রাউজান ফার্মেসীকে ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারীরা জানান; নকল পিপিই,মাস্ক, হ্যান্ড স্যানিটেইজারের বিরুদ্ধে গত দুই মাস ধরে অভিযান পরিচালিত হচ্ছে। চট্টগ্রামে অনেক প্রতিষ্ঠান ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ব্যতিত করোনা প্রতিরোধী নকল পণ্য সামগ্রী বিক্রি করে আসছে। এদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ ধরবনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আরও ছিলেন চট্টগ্রাম ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, সেনাবাহিনী ও সিএমপির পুলিশ সদস্যরা।